চাঁদপুরে ঘন কুয়াশায় যান চলাচল ব্যাহত

চাঁদপুরের নৌ ও স্থল পথে ঘন কুয়াশার কারণে যান চলাচল ব্যহত হচ্ছে। গত দু’দিন ধরে শীতের তীব্রতার পাশাপাশি ঘন কুয়াশা দেখা দিয়েছে। এতে করে চাঁদপুর লঞ্চঘাট থেকে ছেড়ে যাওয়া নৌ যান চলাচলে সমস্যা সৃষ্টি হচ্ছে। গতকাল ০৫ জানুয়ারী ভোর থেকে ছেড়ে যাওয়া লঞ্চগুলো ঘন কুয়াশার কারণে কিছুটা বিলম্বে ছেড়ে যেতে দেখা গেছে। এছাড়া অধিকাংশ লঞ্চ অত্যন্ত সতর্কতার সাথে শ্লোভাবে চালাতে হচ্ছে বলে জানাযায়। এছাড়া রাত বাড়ার সাথে সাথে কুয়াশাও বাড়তে থাকে। এতে করে রাতে ছেড়ে যাওয়া লঞ্চগুলোও মাঝ নদীতে অনেকটাই বেকায়দায় পড়তে দেখা গেছে।

রাত সোয়া বারোটায় ছেড়ে যাওয়া ময়ুর লঞ্চের যাত্রী আনোয়ার হোসেন চাঁদপুর সময়কে বলেন, নির্দিষ্ট সময়ে লঞ্চ ছেড়ে গেলেও কিছু দূর যাওয়ার পর থেকে লঞ্চ থেকে সামনে কিছুই দেখা যায় না। যার কারণে লঞ্চ শ্লো ভাবে চালিয়ে নিয়ে যেতে থাকে লঞ্চের সারেং। এতে যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে। তবে এ ব্যাপারে লঞ্চের চালক সতকর্ত হওয়া জরুরী।

এদিকে চাঁদপুর বাস স্ট্যান্ড থেকে প্রতিদিনি দিন-রাত শত শত বাস, ট্রাক, হাইস, মাইক্রো ও প্রাইভেট কার বিভিন্ন জেলা উপজেলার উদ্দেশ্যে ছেড়ে যায়। এর মধ্যে চাঁদপুর-কুমিল্লা মহাসড়ক, চাঁদপুর-রায়পুর লক্ষীপুর মহাসড়কে চলাচলকারী যানবাহন চলাচলে তেমন কোন সমস্য হচ্ছে না বলে জানাযায়। তবে রাত বাড়ার সাথে সাথে কুয়াশার পরিমান বাড়তে থাকে তাছাড়া ভোরের দিকে কুয়াশার কারণে অনেক স্থানে রাস্তার কিছুদুর সামনেও দেখা যায় না। যার কারণে গাড়ীর ফক লাই জ¦ালিয়ে চলতে হয় বলে জানান বোগদাদ বাসের ড্রাইভার আব্দুর রশিদ। তবে সতর্ক হয়ে না চালালে যে কোন সময় দূর্ঘটনা ঘটতে পারে বলে জানান তিনি।

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *