চাঁদপুরে চালের বাজার নিয়ন্ত্রণে তদারকি অভিযান

স্টাফ রিপোর্টার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের চালের উপর বিশেষ তদারকি অভিযান পরিচালিত হয়েছে। গতকাল ১ জুন বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, চাঁদপুর সার্বিক সহযোগিতায় ভোক্তা অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন এর নেতৃত্বে সদর উপজেলার পুরান বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে।
অভিযানে পাইকারি মুদি দোকান- লোকমান হোসেন ব্যাপারীকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৪,০০০/- জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। ভোক্তা অধিদপ্তর এর প্রধান কার্যালয়ের আজকের নির্দেশনা মোতাবেক পুরান বাজারের চাউলের মিল, পাইকারি ও খুচরা বিক্রেতাদের প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়েছে। ব্যবসায়ী সমতি এবং চেম্বার অব কমার্সের সদস্যগণসহ চাউলের মজুদ ও বিপণন বিষয়ক একটি সভা করা হয়েছে। সভাতে ব্যবসায়ীদেরকে সরকারি নির্দেশনা মোতাবেক চাল ক্রয় বিক্রয় করতে বলা হয়েছে এবং কোন প্রকার অনিয়ম যেন না করা হয় সে বিষয়ে বিশেষ সতর্ক করা হয়েছে। এ সময় অভিযান পরিচালনায় সহায়তা করেন পুরান বাজার পুলিশ ফাঁড়ির একটি চৌকস টিম । জনস্বার্থে এরূপ অভিযান চলমান থাকবে।
তদারকিকৃত চাউলের আড়তদারদের প্রতিষ্ঠানের নাম ও মজুদের পরিমাণ ঃ ক্রমিক নং আড়তের নাম ঠিকানা চাল মজুদের পরিমান ১, ইউনাইটেড ট্রেডার্স, পুরান বাজার সদর চাঁদপুর, ১৮০০ বস্তা ২ রায় ট্রেডার্স, পুরান বাজার সদর চাঁদপুর ৪৯৪ বস্তা ৩ মেসার্স রপরপ ট্রেডার্স পুরান বাজার সদর চাঁদপুর ৩৫৮০ বস্তা ৪ কাশিফা এন্টারপ্রাইজ, পুরান বাজার সদর চাঁদপুর ১২৫০ বস্তা ৫ ইসলামিয়া বাণিজ্যালয়, পুরান বাজার সদর চাঁদপুর ৮২০ বস্তা ৬ আমানত ট্রেডার্স, পুরান বাজার সদর চাঁদপুর ৪৩৮ বস্তা ৭ মেসার্স খাদ্য ভান্ডার, পুরান বাজার সদর চাঁদপুর ২৯৫৪ বস্তা, ৮ মেসার্স গুরুদেব ভান্ডার, পুরান বাজার সদর চাঁদপুর ৪২১ বস্তা ৯ মেসার্স জনতা ট্রেডার্স, পুরান বাজার সদর চাঁদপুর ৭৬৪ বস্তা ১০ মেসার্স মক্কা ট্রেডার্স, পুরান বাজার সদর চাঁদপুর ১৫৯৫ বস্তা ১১ মেসার্স কাউচার ট্রেডাস, পুরান বাজার সদর চাঁদপুর ২১৩৪ বস্তা ১২ মেসার্স রাজ লক্ষ্মী ভান্ডার, পুরান বাজার সদর চাঁদপুর ২৯৪৮ বস্তা ১৩ মেসার্স মদিনা ট্রেডার্স, পুরান বাজার সদর চাঁদপুর ২৪৭৭ বস্তা ১৪ মেসার্স মিনারা ট্রেডাস, পুরান বাজার সদর চাঁদপুর ৯২১ বস্তা ১৫ মেসার্স নিউ পদ্মা ভান্ডার, পুরান বাজার সদর চাঁদপুর ১২৫০ বস্তা ১৬ আরিসা ট্রেডার্স, পুরান বাজার সদর চাঁদপুর ১৪৭৫ বস্তা ১৭ ভস্মী ট্রেডার্স, পুরান বাজার সদর চাঁদপুর ৫৫৭ বস্তা ১৮ মেসার্স কান ট্রেডার্স, পুরান বাজার সদর চাঁদপুর ২২৭৩ বস্তা ১৯ পরেশ টেডার্স, পুরান বাজার সদর চাঁদপুর ৭,০০০ বস্তা ২০ মেসার্স মমিন এন্ড ব্রাদার্স, পুরান বাজার সদর চাঁদপুর
৩২৭৯ বস্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *