চাঁদপুরে টিকা গ্রহণ ১৬ লাখ ৬৩ হাজার

কোভিড-১৯ মহামারীর কারণে চাঁদপুরে ৭ ফেব্রুয়ারি ২০২১ থেকে টিকা গ্রহণ কার্যক্রম শুরু হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের আয়োজনে ও চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের সার্বিক ব্যবস্থাপনায় জনগুরুত্বপূর্ণ এ কার্যক্রমটি সরকারি নির্দেশ মতো পরিচালিত হয়ে আসছে। শুরু থেকেই চাঁদপুরে টিকা রেজিস্ট্রেশনের সংখ্যা হচ্ছে ১৮ লাখ ৬৩ হাজার ৬শ ৩৩ জন নর-নারী ।

সিভিল সার্জন কার্যালয় চাঁদপুরে টিকা রেজি.সাড়ে ১১ লাখ। টিকা গ্রহণ ১৬ লাখ ৬৩ হাজার কোভিড-১৯ মহামারীর কারণে চাঁদপুরে ৭ ফেব্রুয়ারি ২০২১ থেকে টিকা গ্রহণ কার্যক্রম শুরু হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের আয়োজনে ও চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের সার্বিক ব্যবস্থাপনায় জনগুরুত্বপূর্ণ এ কার্যক্রমটি সরকারি নির্দেশ মতো পরিচালিত হয়ে আসছে।

শুরু থেকেই চাঁদপুরে টিকা রেজিস্ট্রেশনের সংখ্যা হচ্ছে ১৮ লাখ ৬৩ হাজার ৬শ ৩৩ জন নর-নারী ।
থেকে আজ ২৭ ডিসেম্বর সোমবার দুপুরে এ তথ্য জানা গেছে ।

তথ্য মতে, ২৬ ডিসেম্বর পর্যন্ত চাঁদপুরে প্রথম ও দ্বিতীয় ডোজ মিলে ১৮ লাখ ৬৩ হাজার ৬৩৩ জন নর-নারীকে এ পর্যন্ত টিকা প্রদান করা হয়েছে। টিকা গ্রহণের অন্যতম শর্ত হচ্ছে পূর্ব থেকেই তাকে রেজিস্ট্রেশন করতে হয়্ ।
এর মধ্যে ১ম ডোজ গ্রহণকারীরে সংখ্যা ৯ লাথ ৭১ হাজার ৯ শ ৩৪ জন এবং ২য় ডোজ গ্রহণকারীর সংখ্যা ৬ লাখ ৬০ হাজার ৫ শ ৮৩ জন।

এ ছাড়াও ছাত্র-ছাত্রীর সংখ্যা ১ লাখ ১ হাজার ৫শ ৭০ জন।এর মধ্যে ১ম ডোজ গ্রহণকারীর সংখ্যা ৮৯ হাজার ৯ম ৯৫ জন এবং ২য় ডোজ গ্রহণকারীর সংখ্যা ২১ হাজার ৫শ৭৫ জন ।

সে মতে-ইতোপূর্বে মোট ১১ লাখ ৫০ হাজার ৭২২ জন নর-নারী টিকা গ্রহণে রেজিস্ট্রেশন করে। টিকাগ্রহণ কার্যক্রম অব্যাহত রয়েছে বলে চাঁদপুর সিভিল সার্জন সূত্রে জানা গেছে।

ছাত্র-ছাত্রীদের যাদের বয়স ১২ থেকে ১৭ বছর হয়েছে কেবলমাত্র ঐসব ছাত্র-ছাত্রীগণ টিকার আওতায় আসবে বলে চাঁদপুর জেলা শিক্ষা অফিসের দায়িত্বপ্রাপ্ত শিক্ষা পরিদর্শক মো.আজিজুর রহমান জানিয়েছেন ।

তিনি আরো জানান, জেলাসদরে ২টি ও হাজীগঞ্জে ১ টি টিকাদান কেন্দ্রের মাধ্যেমে এর কার্যক্রম চলছে। আরো টিকাদান কেন্দ্র খোলা হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *