চাঁদপুরে টিকা গ্রহণ ২৭ লাখ ৮৫ হাজার : বুস্টার ডোজ ২৪ হাজার ৬শ

আবদুল গনি কোভিড-১৯ মহামারির কারণে চাঁদপুরে ৭ ফেব্রুয়ারি ২০২১ থেকে টিকা গ্রহণ কার্যক্রম শুরু হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের আয়োজনে ও চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের সার্বিক ব্যবস্থাপনায় জনগুরুত্বপূর্ণ এ কার্যক্রমটি সরকারি নির্দেশ মতো পরিচালিত হয়ে আসছে।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, চাঁদপুরে টিকা রেজিস্ট্রেশন ১৩ লাখ ৩৮ হাজার জন মানুষের বিপরীতে মোট টিকা গ্রহণ সব ডোজ মিলে ২৭ লাখ ৮৫ হাজার ৪১ জন।
শুরু থেকেই চাঁদপুরে টিকা রেজিস্ট্রেশনের সংখ্যা হচ্ছে টিকা রেজিস্ট্রেশন ১৩ লাখ ৩৮ হাজার জন। প্রথম ডোজ গ্রহণকারীরে সংখ্যা ১০ লাখ ৬ হাজার ৫শ ৫৪ জন এবং ২য় ডোজ গ্রহণকারীর সংখ্যা ৯ লাখ ৩৩ হাজার ২শ ১ জন।
১৫ ফেব্রুয়ারি চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে দুপুরে এ তথ্য জানা গেছে ।
এ ছাড়াও ছাত্র-ছাত্রীর সংখ্যা ৩ লাখ ৩৭ হাজার ৬৪১ জন। বুস্টার বা মর্ডানার টিকা গ্রহণকারীর সংখ্যা ২৪ হাজার ৬শ ৩৩ জন।
টিকাগ্রহণ কার্যক্রম অব্যাহত রয়েছে বলে চাঁদপুর সিভিল সার্জন সূত্রে জানা গেছে।
ছাত্র-ছাত্রীদের যাদের বয়স ১২ থেকে ১৭ বছর হয়েছে কেবলমাত্র ঐসব ছাত্র-ছাত্রীগণ টিকার আওতায় আসবে বলে চাঁদপুর জেলা শিক্ষা অফিসের দায়িত্বপ্রাপ্ত শিক্ষা পরিদর্শক মো.আজিজুর রহমান জানিয়েছিলেন ।
এদিকে গত ২৪ ঘন্টায় চাঁদপুরে আরো ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।
একই দিনে সুস্থ ঘোষণা করা হয়েছে ২৫ জনকে। এ দিন মোট নমুনা পরীক্ষা করা হয় ১৪৮টি। নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১০.১৩%।
করোনা শনাক্ত এর মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৮জন, ফরিদগঞ্জের ২ জন, হাজীগঞ্জের ১ জন, কচুয়ার ১জন, হাইমচরের ২জন ও মতলব দক্ষিণের ১জন।
জেলায় বর্তমানে করোনায় আক্রান্তের সংখ্যা ১৭,১০২জন। মোট নেগেটিব এসেছে ৬৭,৭০২ জন । এর মধ্যে মৃতের সংখ্যা ২৪৪জন। এ পর্যন্ত সুস্থ ঘোষণা করা হয়েছে ১৫,৫২৯জনকে। বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১,৩২৯জন। আক্রান্তদের মধ্যে ৩ জন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ও বাকী ৬,২৭৫ হোম আইসোলেশনে আছেন।

Leave a Reply

Your email address will not be published.