চাঁদপুরে পুরোহিতদের ৯ দিনব্যাপী প্রশিক্ষণ শেষে সনদ বিতরণ

আশিক বিন রহিম ধর্মীয় ও অর্থ সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্প (২য় পর্যায়ে) এর আওতায় পুরোহিতদের ৯দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি সমাপনী ও সনদ বিবরণ করা হয়েছে। প্রশিক্ষণের বিষয় ছিলো, হিন্দু আইন ও পূজা পদ্ধতি, ভূমি আইন, আইসিটি ও ডিজিটাল বাংলাদেশ এবং খাদ্য পুষ্টি ও স্বাস্থ্যসেবা। এতে চাঁদপুরের মোট ২৫ জন পুরোহিত ও সেবায়েত অংশ নেন।
২ ডিসেম্বর শুক্রবার চাঁদপুর শহরের গোপাল জিওর আখড়ায় আয়োজিত সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলের চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) পলাশ কান্তি নাথ।

তিনি বলেন, পুরোহিত ও সেবায়েতদের দক্ষতা বৃদ্ধিতে ধর্মমন্ত্রনালয় যে আয়োজনটি করেছে, তা প্রশংসনীয়। আপনারা এই প্রশিক্ষণ বাস্তব জীবনে কাজে লাগিয়ে বিশাল জনগোষ্ঠীর উপকারে করবেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান-ঐক্য পরিষদের সহ-সভাপতি নরেন্দ্র নারায়ন চক্রবর্তী, সভাপতি অ্যাড. বিনয়ভূষণ মজুমদার, জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ,
মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম চাঁদপুর জেলা শাখার সহকারি প্রকল্প পরিচালক মিঠুন কুমার ভদ্র অর্ঘ্য প্রমুখ।
হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট কুমিল্লা বিভাগীয় আঞ্চলিক কার্যালয়ের (ট্রেনিং) জুনিয়র কনসালটেন্ট রুবেল চন্দ্র শীলের সভাপতিত্বে ও মিথুন কুমার বিশ্বাসের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন, প্রধান প্রশিক্ষক হিন্দু ধর্ম কল্যান ট্রাস্ট ব্রাহ্মণ সংসদের সভাপতি পন্ডিত শ্রী কালিপদ চক্রবর্তী, প্রশিক্ষ সমন্বয়ক ও হামানকর্দী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক পলাশ চক্রবর্তী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *