চাঁদপুরে প্রাণে রক্ষা পেল ৩০ বাস যাত্রী

চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলায় সিএনজিকে ওভারটেক করতে গিয়ে বোগদাদ রিলাক্স বাসকে চাপ দিয়ে রাস্তার পাশের খাদে ফেলে দেয়। এতে করে বাসে থাকা প্রায় ৩০ জন যাত্রী প্রাণে বেঁচে যায়।

১৩ জুলাই বুধবার সকালে উপজেলার বানিয়াচোঁ এলাকার চাঁদপুর-কুমিল্লা মহাসড়কে এ দূর্ঘটনাটি ঘটে।

স্থানীয়রা জানায়, চাঁদপুরগামী রিলাক্স বাসটি বানিয়াচোঁ এলাকায় সাইড দিয়ে যাওয়ার সময় অপর দিক থেকে আশা কুমিল্লাগামী একটি বাস চাপ দেওয়ায় রিলাক্স বাসটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। ওই বাসটিতে ২৮ থেকে ৩০ জন যাত্রী থাকলেও বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায়। তবে এই মহাসড়কে কার আগে কে যাবে তার প্রতিযোগিতা চলে। এতে প্রায়ই দুর্ঘটনা ঘটে।

দূর্ঘটনার খবর পেয়ে শাহরাস্তি ফায়ার সার্ভিস ও শাহরাস্তি মডেল থানার উপ পরিদর্শক (এসআই) মোঃ জুলফিকার আলীসহ সঙ্গীয় ফোর্স চাঁদপুর- কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের যান চলাচল স্বাভাবিক করে দেয়।

যাত্রী জাফর শেখ জানান, কিছু বুঝে উঠার আগেই চলন্ত বাসটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। তবে রাস্তার পাশে গাছপালা থাকায় আমরা রক্ষা পেয়েছি। তা না হলে বাসটি নিচে পড়ে বড় ধরনে দুর্ঘটনা ঘটতো।

রিলাক্স বাসচালক জয়নাল আবেদিন জানান, বিপরীতদিক থেকে বোগদাদ বাস একটি সিএনজিকে ওভারটেক করতে গেলে রিলাক্স বাসকে চাপ দেয়। পরে বাসটি খাদের কিনারে পরে যায়।

শাহরাস্তি মডেল থানার উপ পরিদর্শক (এসআই) মোঃ জুলফিকার আলী জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ছুটে এসে যাত্রীদের উদ্ধার করে যান চলাচল স্বাভাবিক করেছি। তবে কেউ গুরুতর আহত হয় নি।

স্টাফ করেসপন্ডেট, ১৩ জুলাই ২০২২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *