চাঁদপুরে বর্ণাঢ্য আয়োজনে ৫১তম বিজয় দিবস উদযাপিত

আশিক বিন রহিম: চাঁদপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৫১তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে সমগ্র জেলা জুড়ে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে।

১৬ ডিসেম্বর শুক্রবার সূর্যোদয়ের সাথে সাথে সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন এবং মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্য ‘অঙ্গীকার’ পাদদেশে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে মহান স্বাধীনতা দিবসের কর্মসূচির সূচনা হয়।এরপর সেখানে বীর শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে সর্বস্তরের শ্রেণি পেশার মানুষ গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

এতে চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক কামরুল হাসান, জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের পক্ষে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ,জেলা পরিষদ এর পক্ষে চেয়ারম্যান ওচমান গণি পাটোয়ারী,জেলা আওয়ামী লীগের পক্ষে জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

এছাড়াও জেলার সরকারি দপ্তর, বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনী, শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, প্রেসক্লাব ও বিভিন্ন পেশাজীবী সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর সকাল সাড়ে ৮ টায় চাঁদপুর স্টেডিয়ামে জেলা প্রশাসক কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে পুলিশ,আনসার ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিপেন্স, কারারক্ষী, রোভার স্কাউটস, স্কাউটস, গালর্স গাইড ও কমিনিউটি পুলিশসহ বিভিন্ন প্রতিষ্ঠনির ছাত্র-ছাত্রী ও অন্যান্য শিশু কিশোর সংগঠনের কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

সবশেষ কুচকাওয়াজ ও ডিসপ্লেসহ বিভিন্ন ইভেন্টে অংশ নেয়া প্রতিযোগীদের মাঝে পুরাস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *