চাঁদপুরে মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি

আবদুল গনি চাঁদপুরে জেলা প্রশাসন কর্তৃক মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২২ উদযাপন কল্পে প্রস্তুতি সভা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জুম অ্যাপসের মাধ্যমে ১০ ফেব্রুয়ারি বেলা ১১ টায় অনুষ্ঠিত হয় ।

এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ । সভায় চলমান করোনা পরিস্থিতিতে সকল প্রকার স্বাস্থ্যবিথি মেনে ও সংক্ষিপ্ত পরিসরে ১ টি জেলা কমিটি, ৮টি উপ-কমিটি গঠন, ২৫টি সিদ্ধান্ত,একটি জেলা কমিটি ও পৃথক ৮ টি উপ-কমিটি গঠন ও কর্মসূচি গ্রহণ করা হয়।

উপ-কমিটি গুলোর মধ্যে রয়েছে পুষ্পস্তবক অর্পণ,আলোচনা,জাতীয় পতাকা পর্যবেক্ষণ,শহিদ মিনার ও সড়ক সজ্জিতকরণ,ধারাভাষ্য, প্রচার , ব্যবস্থাপনা ও সাংস্কৃতিক উপ-কমিটি । সরকারি কর্মসূচির সাথে মিল রেখে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি পালন করা হবে। তাই এ অনুষ্ঠান সুন্দর ভাবে সফল করার জন্য সকলের সহযোগিতা কামনা করা হয়েছে ।

কর্মসুচি সমুহের মধ্যে রয়েছে : মাতৃভাষা দিবস উপলক্ষে আগমি ২০ থেকে ২১ ফেব্রুয়ারি শিল্পকলা সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের ব্যবস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে । ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে চাঁদপুর কেন্দ্রিয় শহিদ মিনারে পুষ্পস্তবক।

২০ ও ২১ ফেব্রুয়ারি পৌরসভার উদ্যোগে শহরের নতুন বাজার সড়ক, অঙ্গিকার পার্দদেশ,কেন্দ্রিয় শহিদ মিনার চত্তর, শপথ চত্তর,ইলিশ চত্তর, চিত্র লেখা মোড়,নতুন বাসস্ট্যান্ডসহ বিভিন্ন সড়কে বাংলা বর্ণ্যামালা ও ফেস্টুন দ্বারা সজ্জিত করা হবে। চাঁদপুরের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও জেলা-উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানসমূহ সরকারি নির্দেশনা মতে কর্মসূচি গ্রহণ করেছে ।

Leave a Reply

Your email address will not be published.