চাঁদপুরে মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে প্রশাসন

সাম্প্রতিক সময়ে চাঁদপুরের ব্যাপকভাবে মাদক কারবারী আটক হচ্ছে। এতো মাদক কোথা থেকে আসে তা নিয়েই এখন সকলের প্রশ্ন। যারা মাদক বহন করছে তারা কার কাছে নিয়ে যাচ্ছে এসব মাদক? এসব প্রশ্নের উত্তর এখন সর্বত্র ঘুরপাক ঘাচ্ছে সাধারণ মানুষের মধ্যে। এক সময় শহর কেন্দ্রীক মাদকের বিস্তার দেখা গেলেও এখন গ্রামের প্রত্যন্ত অঞ্চলে মাদক নিয়ে আটক হচ্ছে অনেক মাদক কারবারি। এভাবে মাদকের বহন সাধারণ মানুষের পাশাপাশি বোদ্ধা মহলে শঙ্কা চড়িয়ে দিয়েছে। তবে মাদকের যতই বিস্তার হোক না কেন চাঁদপুরের পুলিশ ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ প্রশাসন রয়েছেন কঠোর অবস্থানে। যার কারণে অহরতই আটক হচ্ছে মাদক কারবারি থেকে শুরু করে মাকদ গ্রহণকারীরাও।

এতে মাদক কারবারীদের অনেকটাই ঘুম হারাম বলা চলে। তবে পুলিশ যতোই কঠোর হোক না কেন মাদকের আমদানী বন্ধ না হলে এর নিয়ন্ত্রণ আরো কঠিন হয়ে পড়বে বলে মনে করছেন অনেকে। বিগত ১০ দিনে চাঁদপুরে বিপুল পরিমান মাদক উদ্ধার করেছে চাঁদপুর জেলা পুলিশ প্রশাসন ও মাদক দ্রব্য অধিদপ্তর। এসময় মাদক বহনের দায়ে আটক হয়েছে অসংখ্য। গতকালও চাঁদপুর জেলার বিভিন্ন স্থান থেকে আটক করা হয়েছে বেশ কয়েকজন মাদক কারবারিকে।

মতবল প্রতিনিধি
চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানা পুলিশের মাদকবিরোধী অভিযানে উপজেলার বাড়ৈগাঁও গ্রাম থেকে তিন কেজি গাঁজাসহ দুই যুবককে আটক করে পুলিশ। শুক্রবার (৩ ডিসেম্বর) রাতে গোপন সুত্রের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

মতলব দক্ষিণ থানা সূত্রে জানা যায়, মতলব দক্ষিণ উপজেলার উত্তর বাড়ৈগাঁও গ্রামের বাবুল ভূঁইয়ার ছেলে রবিউল (২৫) ও মনির ভূঁইয়ার ছেলে জহির ভূইয়া (২৬) এলাকায় মাদক বিক্রি করে আসছে। মাদক বিক্রির জন্য রবিউল তার পরিবার নিয়ে বাড়ৈগাঁও গ্রামের জনৈক শফিকের মালিকানাধীন টিনশেড ঘর ভাড়া নিয়ে বসবাস করে। অভিযানের রাতে পুলিশ সেই টিনশেড ঘর থেকে তিন কেজি গাঁজাসহ তাদের দুজনকে হাতেনাতে আটক করে। মাদকবিরোধী অভিযানে থানার এসআই হাবিবুর রহমান ও এএসআই শামসুদ্দিন ভূঁইয়াসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মহিউদ্দিন মিয়া জানান, আটককৃতদের বিরুদ্ধে মাদক আইনে মামলা হয়েছে। শনিবার (৪ ডিসেম্বর) তাদের চাঁদপুর আদালতে প্রেরণ করা হয়েছে।

কচুয়া প্রতিনিধি

চাঁদপুরের কচুয়ায় ০৬ কেজি গাঁজাসহ শাহাদাত হোসেন (৩৬) নামের এক যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতারকৃত শাহাদাত হোসেন (৩৬) গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার চন্দ্রখোলা গ্রামের মোঃ মোশারফ শেখের পুত্র।
চাঁদপুরের পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপারের সার্বিক নির্দেশনায় গতকাল শনিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে কচুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ মহিউদ্দিন এর নেতৃত্বে এসআই মোঃ হাবিবুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলার জগতপুর সাকিনস্থ কুমিল্লা টু চাঁদপুর মহাসড়কে কুটুম বাড়ি রেষ্টুরেন্ট এর সামনে রাস্তার উপর বোগদাদ পরিবহনের বাস থেকে ০৬ কেজি গাঁজাসহ গ্রেফতার করে।

পরবর্তীতে কচুয়া থানায় নিয়মিত মামলা রুজু করিয়া যথাযথ পুলিশ পাহারায় শাহাদাত হোসেনকে চাঁদপুর বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়।

হাজীগঞ্জ প্রতিনিধি

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুন অর রশিদ এর পরামর্শে এসআই(নিঃ)/প্রভাকর বড়ুয়া সঙ্গীয় ফোর্স সহ ০২ ডিসেম্বর , ২০২১,ইং তারিখ রাত ২.১০ ঘটিকার সময় হাজীগঞ্জ থানাধীন ৯নং উত্তর গর্ন্ধব্যপুর ইউপিস্থ তারালিয়া সাকিনে বায়তুন নূর জামে মসজিদের পূর্ব পার্শ্বে পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করিয়া ৫০(পঞ্চাশ) পিস ইয়াবা ট্যাবলেট সহ নুরুল আমিন প্রকাশ নুরু(৪৯)কে গ্রেফতার করিয়া আদালতে সোপর্দ করেন।

ফরিদগঞ্জ প্রতিনিধি

গত ০৩ ডিসেম্বর ফরিদগঞ্জের ২ মাদক কারবারিকে আটক করেছে পুলিশ ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। আব্দুল মান্নান গাজী, সুলতানুজ্জামান মুকবুল পাটওয়ারীকে ফরিদগঞ্জের ভাটিয়ালপুর থেকে তাদেরকে আটক করা হয়।

Leave a Reply

Your email address will not be published.