চাঁদপুরে মাধ্যমিকে বইয়ের চাহিদা ৪০ লাখ ৮১ হাজার

আবদুল গনি চাঁদপুর ৮ উপজেলার ২শ ৯৩টি সরকারি-বেসরকারি মাধ্যমিক স্কুলে ২০২৩ শিক্ষা বর্ষের জন্যে ৪০ লাখ ৮১ হাজার ৮শ ৩০ কপির চাহিদা প্রেরণ করা হয়েছে। মাধ্যমিকর এ বই বিতরণ সম্পন্ন করার লক্ষ্যে উপজেলাগুলোর গুদামে এখনও শুরু হয়নি ।
চাঁদপুরের ৮ উপজেলায় ২০২৩ শিক্ষাবর্ষের মাধ্যমিক স্তরের বই প্রতি উপজেলার প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে বিতরণ করা হবে স্ব স্ব উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের মাধ্যমেই।
জেলা মাধ্যমিক শিক্ষা অফিস চাঁদপুরে বই বিতরণে দায়িত্ব প্রাপ্ত একজন কর্মকর্তা চাঁদপুর টাইমসকে ১১ ডিসেম্বর বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রাপ্ত তথ্য মতে, চাঁদপুর জেলায় মাধ্যমিক,দাখিল,ইবতেদায়ি,এসএসসি ভোকেশনাল,দাখিল ভোকেশনাল ও ইংরেজি ভার্সনের ৪০ লাখ ৮১ হাজার ৮শ ৩০ কপি বইয়ের চাহিদা প্রেরণ করা হয়েছে ।
প্রাপ্ততথ্য মতে,জেলায় ৮ উপজেলায় মাধ্যমিক স্তরের ৪০ লাখ ৭ হাজার ৯’শ ৭৫ কপি। ভকেশনাল ও ইংরেজি ভার্সন ৭৩ হাজার ৮’শ ৫৫ কপি বইয়ের চাহিদা প্রেরণ করা হয়েছে। এর মধ্যে কচুয়ায ৫ লাখ ৮৫ হাজার ১শ ৭১ কপি , চাঁদপুর সদরে ৮ লাখ ৫ হাজার ৯শ ৬০ কপি, ফরিদগঞ্জে ৬ লাখ ৬৬ হাজার ৪ শ ৫৩ কপি, মতলব উত্তরে ৪ লাখ ৩৪ হাজার ৯ শ ৬৩ কপি , মতলব দক্ষিণে ৩ লাখ ৩৯ হাজার ৮ শ ৯০ কপি , শাহরাস্তি ৩ লাখ ৯৭ হাজার ৩ শ ৪৫ কপি , হাইমচরে ১ লাখ ৬০ হাজার ৪ শ ৯৫ কপি এবং হাজীগঞ্জে ৫ লাখ ৩০ হাজার ৮ শ ৬৫ কপি বইয়ের চাহিদা প্রেরণ করা হয়েছে বরে সুত্রটি জানায় ।
মাধ্যমিক শিক্ষা অফিসের বই বিতরণকারী কর্মকর্তা’র টাইমসকে জানান,‘ বই ও বিতরণাদেশ সংক্রান্ত চিটি এখনও এস পৌঁছেনি। ’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *