চাঁদপুরে মৃত শ্রমিক ও জেলে পরিবারে সহায়তা প্রদান

স্টাফ রিপোর্টার চাঁদপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং ১২২০ সংগঠনের মৃত ৩০ শ্রমিক পরিবারকে ৬লাখ টাকা প্রদান করা হয়েছে।
বুধবার (২০ এপ্রিল) দুপুরে বাস স্ট্যান্ড শ্রমিক মালিক সমিতি কার্যালয়ে নগদ অর্থ তুলে অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।
আলোচনা পর্বে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বক্তব্যে বলেন, আমাদের দরকার সুষ্ঠ ব্যবস্থাপনা। সুষ্ঠ ব্যবস্থাপনা থাকলে সবারই উপকার হয়। আজকে সবাই মিলে একটি সিদ্ধান্ত বাস্তবায়ন করাতে অনেকের উপকার হচ্ছে। এই ধরণের সিকিউরিটি সকল সংগঠনেররথাকা উচিত। ব্যক্তির উপরে নয় নিয়মের উপর নির্ভর হতে হবে। ব্যক্কি পরিবর্তন হতে পারে নিয়ম পরিবর্তন হয় না।
জেলা প্রশাসক চালকদের উদ্দেশ্যে বলেন, অস্বাস্থ্যকর প্রতিযোগিতা আমরা চাই না। নিজের সুরক্ষা এবং সাধারণ যাত্রী সুরক্ষা আপনার কাছে। কোথাও চাঁদাবাজি হলে আমাদের প্রশাসনকে জানাবেন। ঈদকে কেন্দ্র করে আমরা চাই না কেউ চাঁদাবাজি করুক।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা বাস মালিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুদীপ্ত রায়, পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, কাউন্সিলর কবির চৌধুরী প্রমূখ।
অপর এক অনুষ্ঠানে চাঁদপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ৩ শতাধিক দরিদ্র জেলেদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার (শুকনো খাবার) বিতরণ করা হয়েছে।
বুধবার (২০ এপ্রিল) সকালে চাঁদপুর স্টেডিয়ামে দরিদ্র জেলে মাঝে এ প্রধানমন্ত্রীর উপহার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।
প্রধানমন্ত্রীর উপহার বিতরণ পূর্বে সংক্ষিপ্ত আলোচনা পর্বে জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনাদের পাশে আছেন। চাঁদপুরের প্রশাসনও সবসময়ই আপনাদের পাশে আছেন। প্রধানমন্ত্রী সবসময়ই আপনাদের কষ্টের কথা ভাবেন, চিন্তা করেন এবং তার যথাযথ ব্যবস্থা করে থাকেন। আজকে তারই অংশ বিশেষ এ কার্যক্রম।
জেলা প্রশাসক আরো বলেন, পুরো জেলাতে আমরা প্রায় ৭শতাধিক দরিদ্র জেলেদের মাঝে এই শুকনো খাবার বিতরণ করছি। এছাড়াও তাদের জন্যে বরাদ্দকৃত ৪০কেজি করে চালও আমরা দিচ্ছি।
অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল ইসলাম নাজিম দেওয়ান।
অনুষ্ঠানে সঞ্চালনার দায়িত্ব পালন করেন জেলা প্রশাসন কর্তৃক গঠিত স্বেচ্ছাসেবক টিমের দলনেতা ওমর ফারুক।
এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা মৎস কর্মকর্তা মো. গোলাম মেহেদী হাসান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হযরত আলী বেপারী, তরপুরচন্ডী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাসেল গাজী, হানারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাত্তার রাঢ়ী প্রমূখ।
প্রধানমন্ত্রীর উপহার (শুকনো খাবার) হিসেবে ছিলো মিনিকেট চাল ১০ কেজি, মসুরি ডাল ১কেজি, লবন ১কেজি, চিনি ১কেজি, চিড়া ২কেজি, তেল ১লিটার, নুডুলস ৫০০গ্রাম।

Leave a Reply

Your email address will not be published.