চাঁদপুরে যানজট নিয়ন্ত্রণে ট্রাফিকের সাথে কাজ করছে স্কাউট সদস্যরা

স্টাফ রিপোর্টার চাঁদপুরে যানজট নিয়ন্ত্রণে ঈদের ভীড়ে শহরের মোড়ে মোড়ে ট্রাফিকিং এ স্কাউট সদস্যরা ব্যতিক্রমী দায়িত্ব পালন করছেন। দেশের বিভিন্ন স্থানের ন্যায় চাঁদপুরে ঈদ সন্নিকটে আসলেই শহরের যানজট তীব্র হয়ে ওঠে। এ যানজটের কারণে স্থবির হয়ে পড়ে যানবাহন। বিভিন্ন উপজেলা, ইউনিয়ন ও শহরতলীর মানুষ শহরের মার্কেটিংসহ বিভিন্ন কাজে ছুটে আসেন।
এ সময়টিতে যানজট নিরসনে বেগ পেতে হয় ট্রাফিক সদস্যদের। ট্রাফিক বিভাগে পর্যাপ্ত সংখ্যক জনবল না থাকায় যানজট নিয়ন্ত্রণ রাখা দিন দিন মারাত্মক কঠিন হয়ে উঠছে। ঈদের এ সময়টিতে ট্রাফিক বিভাগকে সহযোগিতায় বিগত কয়েক বছর ধরে স্কাউট সদস্যরা ট্রাফিকিং কাজে সহযোিগতা করে প্রশংসতি হয়েছেন। স্কাউট সদস্যরা সোমবার (২৫ এপ্রিল) থেকে ঈদ শেষেও কয়েকদিন পর্যন্ত এ দায়িত্ব পাল করবে বলে জানাগেছে।
সরোজমিনে আজ মঙ্গলবার শহরের কালিবাড়ি মোড়, শপথ চত্ত্বর মোড়, পালবাজার এলাকা, ছায়াবানী ও চিত্রলেখা মোড়ে স্কাউট সদস্যতের দায়িত্ব পালন করতে দেখা গেছে। হিলশা সিটি ওপেন স্কাউট গ্রুপ এর ২০ সদস্য দুই সিফটে যানটন নিয়ন্ত্রণে পুলিশের ভুমিকায় কাজ করে যাচ্ছে। বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের ব্যাপক ভুমিকায় স্কাউটিং করে চলছে।
এ বিষয়ে হিলশা সিটি ওপেন স্কাউট গ্রুপ এর স্কাউট লিডার ইয়াসিন বলেন, আমরা কয়েক বছর ধরেই ঈদ কাছাকাছি আসলেই ট্রাফিকিং কাজে পুলিশকে সহায়তায় রাস্তায় নেমে আসি। দুই শিফটে ২০ জন স্কাউট সদস্য আমরা কাজটি কওে যাচ্ছি। পৌরসভা ও প্রশাসনকে সহযোগিতা করার জন্য ও জনগণের সেবার মানঠিকঠাক রাখতে আমরা এ তীব্র তাপদাহের মধ্যেও কস্ট শিকার করে কাজটি কওে যাচ্ছি।
ট্রাফিক সদস্য রফিকুল ইসলাম বলেন, ঈদ সামনে তাই রাস্তায় যানবাহন ও মানুষও বেশী। তাই আমাদের কিছু বেগ পেতে হচ্ছে তবে আমরা বসে নেই কাজটি করে যাচ্ছি। ঈদ আসলে স্কাউট সদস্যরা মাঠে আসাতে তাদের সহযোগিতার জন্য রাস্তায় আমাদের ও যাত্রীদের উপকার হচ্ছে। এটা তাদের ভাল উদ্যোগ।
দায়িত্ব পালনরত স্কাউট সদস্যরার হলেন, সকালের সিফট এ লিডার ইয়াসিন, সদস্য বিজয়, সাকিব, নাইম, জুবায়ের, অয়ন, মাহিদুল, সাকিব আল হাসান, বিজয়, ফাহাদ, অনিক। বিকালের সিফটে লিডার রাহাত, সুফিয়ান, ইয়াছিন, মাহিদুল, অয়ন, বিজয়, সাকিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *