চাঁদপুরে সোনারতরী লঞ্চ কর্তৃপক্ষকে জরিমানা

আশিক বিন রহিম টিকেটের দাম বেশি রাখায় সোনারতরী লঞ্চ কর্তৃপক্ষকে ৮ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর।
১১ এপ্রিল সোমবার বিকেলে একজন সচেতন ভোক্তার অভিযোগের পেক্ষিতে শুনানি শেষে এই জরিমানা আদায় করা হয়। জরিমানার ২৫% অর্থ ২হাজার টাকা তাৎক্ষণিকভাবে অভিযোগকারীকে প্রদান করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে সূত্রে জানা যায়, টিকেটের দাম বেশি রাখায় গত ৩/৪/২২ তারিখে একজন সচেতন ভোক্তা চাঁদপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দাখিল করেন। অভিযোগটি ছিল সোনারতরী লঞ্চের বিরুদ্ধে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে টিকেট বিক্রি প্রসঙ্গে। অভিযোগের প্রেক্ষিতে সোমবার অফিস কক্ষে শুনানি গ্রহণ করা হয়। এতে অভিযুক্ত প্রতিষ্ঠান আনীত অভিযোগের ভিত্তিতে দোষ স্বীকার করে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক অভিযুক্ত প্রতিষ্ঠানকে ৮হাজার টাকা জরিমানা প্রদান করা হয়েছে। জরিমানার ২৫% অর্থ ২ হাজার টাকা তাৎক্ষণিকভাবে অভিযোগকারীকে প্রদান করা হয়।
এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর কার্যালয়ের উপ-পরিচালক নূর হোসেন রুবেল বলেন, লঞ্চ কর্তৃপক্ষকে কোনভাবে যেন ইওডঞঅ কর্তৃক নির্ধারিত ভাড়ার চেয়ে দাম বেশি না রাখা হয় সে ব্যাপারে সতর্ক করা হয়েছে। এছাড়াও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে অতিরিক্ত যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করতে নিষেধ করা হয়েছে। এক্ষেত্রে ভোক্তাদের বা যাত্রীদেরও সচেতনতা খুব জরুরি।
একজন সচেতন ভোক্তা হোন, ভোক্তা অধিকার লঙ্ঘনজনিত অপরাধে প্রমাণ সাপেক্ষে লিখিত অভিযোগ করুন। ভোক্তার স্বার্থ রক্ষায় ভোক্তা অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের অভিযান ও কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.