চাঁদপুরে ৫ ইট ভাটায় জরিমানা

চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তর অবৈধ ইটের ভাটায় মোবাইল কোটের অভিযান পরিচালিত করেছে ৮ ইং ডিসেম্বর রোজ বুধবার পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে চাঁদপুর জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ খোরশেদ আলম চৌধুরী এর নেতৃত্বে চাঁদপুর জেলার সদর ও ফরিদগঞ্জ উপজেলা সহ মোট ০৫টি অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত অভিযানে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৯ লঙ্ঘনের দায়ে ১. মেসার্স এ বি এম ব্রিকস, পশ্চিম সকদি, সদর, চাঁদপুর-কে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, ২. মেসার্স মুন্সীরহাট ব্রিকস, মুন্সীরহাট, ফরিদগঞ্জ, চাঁদপুর-কে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, ৩. মেসার্স উটতলী নূরপুর ব্রিকস, নুরপুর, ফরিদগঞ্জ, চাঁদপুর-কে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা ৪. মেসার্স মামুন এন্ড ব্রাদার্স ব্রিকস, মুন্সীরহাট, ফরিদগঞ্জ, চাঁদপুর-কে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা ৫. মেসার্স নানুপুর ব্রিকস, নানুপুর, সদর, চাঁদপুর-কে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকাসহ মোট ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা জরিমানা ধার্যপূর্বক তাৎক্ষনিক আদায় করা হয়েছে বলে আমাদের জানান।

মোবাইল কোর্ট পরিচালনার সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাজিম হোসেন শেখ। মোবাইল কোর্টে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের পরিদর্শক উত্তম কুমার সহ পুলিশ ফোর্স ।

এদিকে মোবাইল কোর্ট পরিচালনাকালে ইটভাটা মালিকদের বৈধভাবে ইটভাটা পরিচালনা করার জন্য নির্দেশনা প্রদান করেন পরিবেশের সহকারি পরিচালক তিনি আমাদের মুঠ ফোনে বলেন চাঁদপুরে অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের মোবাইল কোর্ট অভিযান অব্যাহত থাকবে। কোন অবৈধ ভাটা চলতে দিবো না, আর যেসব মালিক আমাদের নির্দেশনা অমান্য করে ইটের ভাটা চালাবে সেই সব ভাটা গুলি আমরা গুরিয়ে দিতে বাধ্য থাকিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *