চাঁদপুরে ৮ ইটভাটায় জরিমানা ভ্রাম্যমাণ আদালতের

চাঁদপুরের সব উপজেলায় একযোগে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন লঙ্ঘনকারী ৮ ইটভাটার মালিককে বিভিন্ন অংকে ৫ লাখ টাকা অর্থদন্ড এবং একটি ভাটার বৈধতা না থাকায় বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত।
সোমবার (৩১ জানুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ এসব ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
রাতে জেলা প্রশাসক কার্যালয় থেকে এসব তথ্য গনমাধ্যমকে নিশ্চিত করা হয়।
জেলা প্রশাসক কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানাগেছে, পরিবেশ দূষণকারী ইটভাটা এবং যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ও ছাড়পত্রবিহীন অবৈধ ইটভাটাসমূহকে অর্থদন্ড প্রদান করা হয়। সমগ্র জেলায় ৯ টি অবৈধ ইটভাটার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়। এর মধ্যে আটটি ইটভাটাকে অর্থদন্ড প্রদান করা হয় এবং একটি ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।
চাঁদপুর সদর উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হেলাল চৌধুরী মেসার্স এএমএস ব্রিক ফিল্ডকে ২ লাখ টাকা, মতলব দক্ষিণ উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) সেটু বড়ুয়া সিএসবি ইটভাটাকে ৫০ হাজার টাকা, শাহপরান ইটভাটাকে ৭০ হাজার টাকা, কে.এস.বি ইটভাটাকে ৪০ হাজার টাকা, হাইমচরে সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল ফয়সাল মাতুব্বর জমাদার ইটভাটাকে ৩০ হাজার টাকা, কচুয়ায় সহকারী কমিশনার (ভূমি) ইবনে আল জায়েদ গাউছুল আজম ব্রিকস ফিল্ডকে ৫০ হাজার টাকা, ফরিদগঞ্জে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিউলী হরি মেসার্স মাহবুব ব্রিকফিল্ডকে ৫০ হাজার টাকা, শাহরাস্তি উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরীন আক্তার মাহেলা ব্রিক ফিল্ডকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।
এছাড়া মতলব উত্তরে সহকারী কমিশনার (ভূমি) হেদায়েত উল্লাহ অবৈধভাবে কার্যক্রম পরিচালনা করা নাজির আহমদ ব্রিকসের কার্যক্রম আইনী বৈধতা না থাকায় বন্ধ করে দেন।
এসব ভ্রাম্যমান আদালতে থানার পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যবৃন্দ সার্বিক সহযোগিতা করেন।

Leave a Reply

Your email address will not be published.