চাঁদপুরে ৬ চেয়ারম্যানসহ ৫৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

 ১৮ সেপ্টেম্বর বাছাই, প্রার্থীতা প্রত্যাহার ২৫ সেপ্টেম্বর, ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ

আশিক বিন রহিম

চাঁদপুরে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জনসহ সর্বমোট ৫৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে সাধারণ সদস্য পদে ৩৯ এবং সংরক্ষিত নারী আসনে ১৩ জন। সবগুলো পদে মনোনয়পত্র সংগ্রহ করেছিলেন ৭৩ জন। বাকিরা মনোনয়ন পত্র উত্তোলন করলেও শেষ পর্যন্ত তা জমা দেননি।
১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত উৎসব মূখর পরিবেশে প্রার্থীরা চাঁদপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কাছে তাদের মনোনয়ন পত্র জমা দেন।
এরমধ্যে চেয়ারম্যান প্রার্থীরা জেলা প্রশাসক কার্যালয়ে এবং সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনের সদস্যরা জেলা নির্চাচন অফিসে মনোনয়নপত্র জমা দেন। প্রার্থীদের মনোনয়পত্র গ্রহণ করেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. কামরুল হাসান ও জেলা নির্বাচন কর্মকর্তার তোফায়েল হোসেন।
চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করা ৬ প্রার্থী হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত আলহাজ্ব মো. ইউসুফ গাজী, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও প্রশাসক আলহাজ্ব মো. ওসমান গণি পাটওয়ারী, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের সাবেক কমান্ডার ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, ব্যবসায়ী ও সমাজসেবক মো. জাকির হোসাইন প্রধানিয়া এবং আওয়ামী লীগ নেতা মো. নাছির উদ্দিন। চেয়ারম্যান পদে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মনজুর আহমদ মনোনয়নপত্র সংগ্রহ করলেও শেষ পর্যন্ত তিনি দাখিল করেননি।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সাধারণ সদস্য পদে (চাঁদপুর সদর) ১নং ওয়ার্ড থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন, সাবেক জেলা পরিষদ সদস্য মো. মুকবুল হোসেন মিজি, মোহাম্মদ মনিরুজ্জামান মানিক, জাকির হোসেন হিরু, মো. শাহ আলম খান, মো. ইকবাল হোসেন পলাশ পাটওয়ারী, মো. মাহবুবুর রহমান, আবুল বারাকাত লিজন পাটওয়ারী।
সাধারণ সদস্য পদে (হাইমচর) ২নং ওয়ার্ড থেকে মনোনয়রপত্র দাখিল করেছেন খোরশেদ আলম ও এস. এম. কবির।
সাধারণ সদস্য পদে (ফরিদগঞ্জ) ৩নং ওয়ার্ড থেকে মশিউর রহমান, মোঃ শাহাবুদ্দিন হোসেন, মোঃ মিজানুর রহমান ভূইয়া, আলী আক্কাস মনোনয়নপত্র দাখিল করেছেন।
সাধারণ সদস্য পদে (মতলব দক্ষিণ) ৪ নং ওয়ার্ড থেকে সাবেক জেলা পরিষদ সদস্য মোঃ আল-আমিন ফরাজী, জসিম উদ্দিন, মোঃ রিয়াদুল আলম, বাদল ফরাজী, মোঃ ফরহাদ হোসেন মনোনয়নপত্র দাখিল করেন।
সাধারণ সদস্য পদে (মতলব উত্তর উপজেলা) ৫ নং ওয়ার্ড থেকে মোঃ আলাউদ্দিন, মিনহাজ উদ্দিন খান, মোঃ হাবিবুর রহমান, জহিরুল ইসলাম, আব্দুল্লাহ মোহাম্মদ ইসা, আবুল খায়ের
মনোনয়নপত্র দাখিল করেন।

 

সাধারণ সদস্য পদে (কচুয়া উপজেলা) ৬ নং ওয়ার্ড থেকে মনোনয়রপত্র মনোনয়নপত্র দাখিল করেন জোবায়ের হোসেন, তৌহিদ ইসলাম, বিল্লাল হোসেন, মোহাম্মদ জামাল হোসেন, আহসান হাবিব প্রাঞ্জল, মোঃ সালাউদ্দিন।
সাধারণ সদস্য পদে (হাজীগঞ্জ উপজেলা) ৭নং ওয়ার্ড থেকে মোঃ বিল্লাল হোসেন ও আঃ রব মিয়া মনোনয়নপত্র দাখিল করেন।
সাধারণ সদস্য পদে (শাহরাস্তি উপজেলা) ৮নং ওয়ার্ড থেকে তুহিন খান, মাহবুব আলম, মোঃ জাকির হোসেন, মোঃ মনির হোসেন, মোঃ বিল্লাল হোসেন, মোঃ ইব্রাহিম খলিল পন্ডিত তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।
এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী হিসাবে ১ নং ওয়ার্ড (সদর, ফরিদগঞ্জ, হাইমচর) থেকে আয়শা রহমান, জোবেদা মজুমদার খুশি, মারজানা বেগম মনোনয়নপত্র দাখিল করেছেন।
সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী হিসাবে ২ নং ওয়ার্ড (মতলব উত্তর, মতলব দক্ষিন, কচুয়া) থেকে শামছুন নাহার, নাজমা আক্তার আখি ও তাছলিমা আক্তার মনোনয়নপত্র দাখিল করেছেন।
সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী হিসাবে ৩ নং ওয়ার্ড (হাজীগঞ্জ ও শাহরাস্তি) থেকে জোবেদা মজুমদার খুকি, জান্নাতুল ফেরদৌসী, মুক্তা আক্তার, রুবি বেগম, ছকিনা বেগম, শিউলি আক্তার মনোনয়নপত্র দাখিল করেছেন।
চাঁদপুরে জেলা পরিষদ নির্বাচনে ৮ উপজেলা, ৭ পৌরসভা এবং ৮৯ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১হাজার ২শ’ ৭৩জন। আগামী ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই, ১৯ থেকে ২১ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল। ২২ থেকে ২৪ সেপ্টেম্বর আপিল নিষ্পত্তি। ২৫ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহার এবং ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। সবশেষ ১৭ অক্টোবর সকাল ৯ থেকে দুপুর ২টা পর্যন্ত ইলেকট্রিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published.