চাঁদপুরে এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৬৫৮

 

স্টাফ রিপোর্টার

সারাদেশের ন্যায় চাঁদপুরেও উৎসবমূখর পরিবেশে শুরু হলো এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষা। ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার বেলা ১১টায় বৈরী আবহাওয়ার মধ্যদিয়ে প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভোর থেকে শুরু হওয়া মুশলধারে বৃষ্টিকে উপেক্ষা করেই শিক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে পৌঁছায়। পরীক্ষার প্রথম দিনে জেলায় অনুপস্থিত ছিলো ৬শ’ ৫৮জন পরীক্ষার্থী।
এ বছর চাঁদপুরে এসএসসি ও সমমানের পরিক্ষায় ৭৪টি কেন্দ্রে ৩৬ হাজার ৬শ’ ৩৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করার কথা ছিলো। এর মধ্যে অংশগ্রহণ করেছে ৩৫ হাজার ৯শ’ ৭৬ জন। তবে কোনো পরীক্ষার্থী কিংবা পরিদর্শক বহিস্কার করার খবর পাওয়া যায়নি। চাঁদপুর জেলা শিক্ষা অফিস এ তথ্য নিশ্চিত করেছে।
এদিকে পরীক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে চাঁদপুর সদরের বেশকিছু পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট কামরুল হাসান। এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ। জেলা প্রশাসক বলেন, চাঁদপুরে নকলমুক্ত ও শান্তিপূর্ণভাবে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। তিনি সকল পরিক্ষার্থীর জন্য শুভ কামনা জানান।
চাঁদপুর জেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, চাঁদপুরে এবছর এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিলো ৩৬ হাজার ৬শ’ ৩৪ জন। এর মধ্যে প্রথম দিন পুরো জেলায় অনুপস্থিত ছিলো ৬শ’ ৫৮ পরীক্ষার্থী। কুমিল্লা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় চাঁদপুর জেলায় মোট ৪৫টি কেন্দ্রে বাংলা ১ম পত্র বিষয়ে ২৭ হাজার ১শ’ ৫৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এতে অনুপস্থিত ছিলো ৪শ জন পরীক্ষার্থী।
বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় কুরআন মাজিদ ও তাজবীদ বিষয়ে জেলায় মোট ১৯টি কেন্দ্রে ৬ হাজার ৯শ’ ৭৭ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। এতে অনুপস্থিত ছিলো ২শ’ ১৫ জন পরীক্ষার্থী।
বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ভোকেশনাল পরীক্ষায় বাংলা-১ম পত্র বিষয়ে জেলায় মোট ১০টি কেন্দ্রে ১ হাজার ৮শ’ ৪১জন পরিক্ষার্থী অংশগ্রহণ করে। এতে অনুপস্থিত ছিলো ৪৩ জন পরীক্ষার্থী।

Leave a Reply

Your email address will not be published.