চাঁদপুর ইসলামিক ফাউন্ডেশনের অনিয়মের অভিযোগ,কর্মীদের বিক্ষোভ

চাঁদপুর ইসলামিক ফাউন্ডেশনের অনিয়মের অভিযোগ,কর্মীদের বিক্ষোভ
চাঁদপুর ইসলামিক ফাউন্ডেশনের অনিয়মের অভিযোগ,কর্মীদের বিক্ষোভ

চাঁদপুর সময় রিপোট-চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশনে (ইফা) অনিয়ম, দুর্নীতি জেঁকে বসেছে। প্রতিষ্ঠানটিতে জেলার বিভিন্ন স্থানে ইফার দায়েত্ব নিয়োজিত থাকা কর্মীদের মাধ্যমে আর্থিক অনিয়মের তথ্য পাওয়া গেছে।
সোমবার বিকেলে চাঁদপুর শহরের ওয়ারলেস বাজার এলাকায় চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ে এসে দায়িত্বরত কর্মীরা বিক্ষোভ করেন।অভিযোগকারীরা জানান, চাঁদপুর ইসলামিক ফাউন্ডেশনে (ইফা) দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা ডিডি মোহাম্মদ খলিলুর রহমান, ফিল্ড অফিসার শরীফুল ইসলাম মুন্সি ও বিল্লালসহ বেশ কয়েক জন দীর্ঘদিন ধরে অনিয়ম দুর্নীতি করে আসছেন। তারা ইমাম, শিক্ষকসহ বিভিন্ন কাজে নিয়োজিত থাকা মাঠ কর্মীদের এক বছরের কাজের টাকা দেয়নি। এছাড়া যাকাতের কথা বলে টাকা আদায় করা। বিনা কারনে কেন্দ্র বন্ধ করাসহ বিভিন্ন অভিযোগ তুলে ধরেন।

এদিকে মাঠ কর্মীদের অভিযোগের ভিত্তিতে ইসলামিক ফাউন্ডেশন (যাকাত ফান্ড বিভাগ) চলতি দায়িত্ব পরিচালক ড. মোহাম্মদ হারুনুর রশীদ তদন্তে চাঁদপুর কার্যালয়ে আসেন। তিনি সোমবার অভিযোগ কারীদের বক্তব্য শুনে তদন্তের কথা জানান।

তিনি আরও জানান, সবার অভিযোগগুলো আমি শুনেছি। তদন্ত ছাড়া এখন কিছু বলা যাচ্ছে না। তবে অভিযোগ প্রমানিত হলে ব্যবস্থা নেওয়া হবে জানান এ কর্মকর্তা।

এ বিষয়ে অভিযোগকারী পাক প্রাথমিক শিক্ষক মতলব উত্তরের ছেংগারচর পৌরসভার বাসিন্দা শাহীনা বেগম,একই উপজেলার মসজিদের ইমাম মো. শাহ আলম খান, শিক্ষিকা হাসিনা আক্তার, শিক্ষক আরিফুর রহমানসহ আরো অনেকে অভিযোগ করে বলেন, তারা আমাদের কাছ থেকে অযথা যাকাতের টাকা উত্তোলন করেছে। শুধু তাই নয়, এক বছন ধরে কোরআন শিক্ষার টাকা দেয়নি। এক বছরে প্রায় ৭০ হাজার টাকার মত জমেছে। তারা টাকা না দেওয়ার জন্য অযথাই কেন্দ্র পরিবর্তন করছে।

তারা আমাদের উপর মিথ্যে অভিযোগ করে বলেন আমাদের নাকি কোন কাজ করার যোগ্যতা নেই। তাই কোন টাকা দেওয়া হবে না। একদিকে কেন্দ্র বন্ধ, অন্যদিকে আমাদের টাকা আটকে রাখায় আমরা কষ্টের মধ্যে দিন পার করছি। আমরা সরকারের কাছে এর সুষ্ঠু বিচার দাবি করছি।

এ বিষয়ে ফিল্ড অফিসার শরীফুল ইসলাম মুন্সি অভিযোগ অশ্বিকার করে বলেন, আমি কারো কাছ থেকে ব্যাক্তিগত ভাবে যাকাতের টাকা উত্তোলন করেনি। আর কেন্দ্র বন্ধও করেনি। অন্যদিকে চাঁদপুর ইসলামিক ফাউন্ডেশনে (ইফা) দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা (ডিডি) মোহাম্মদ খলিলুর রহমান কোন বক্তব্য দেননি

Leave a Reply

Your email address will not be published.