চাঁদপুর জেলা পরিষদের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধুকে জন্মশতবার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা পরিষদের আয়োজনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। ২৮ ডিসেম্বর মঙ্গলবার বেলা ১১ টায় জেলা পরিষদ প্রাঙ্গনে ৪২৪ জন মুক্তিযোদ্ধাকে এ সংবর্ধনা প্রদান করা হয়।

আয়োজনে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারীর সভাপতিত্বে প্রধান আলোচকের বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মঞ্জুর আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কাউন্সিল নেতা মুক্তিযোদ্ধা সৈয়দ আহমেদ মজুমদার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ইয়াকুব আলী পাটোয়ারী, ডেপুটি কমান্ডার সিরাজুল ইসলাম বরকন্দাজ প্রমুখ।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, মুক্তিযুদ্ধারা আমাদের দেশের গর্বিত সন্তান। তাারা নিজের জীবন বাজি রেখে দেশের জন্য যুদ্ধ করেছেন। আর মুক্তিযোদ্ধারা সেদিন যদি নিজের জীবন বাজি রেখে যুদ্ধ না করতেন, তাহলে আমরা আজ স্বাধীন হতাম না। একটি স্বাধীন সুন্দর দেশ পেতাম না।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে চেতনা নিয়ে এই দেশ স্বাধীন করেছেন, তা আমাদেরকে বাস্তবায়ন করতে হবে। আমরা যার, যার অবস্থানে আছি, সেই অবস্থানে থেকে দায়িত্বশীল হয়ে দেশের জন্য কাজ করতে হবে। তাহলে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন করতে পারবো। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদেরকে যে শপথ পাঠ করিয়েছেন তা যদি আমরা বাস্তবে হৃদয়ে লালন করি, তাহলে বঙ্গবন্ধুর সেই স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়িত হবে।

এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা ব্যাংকার মুজিবুর রহমান, চাঁদপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শামসুল আলম আবুল কালাম চিশতী, কচুয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার জাবের মিয়া, বীর মুক্তিযোদ্ধা জয়নাল মাস্টার, মুক্তিযুদ্ধা হাবিবুর রহমান দুলালসহ অন্যান্য মুক্তিযুদ্ধাগন।

জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেলের সঞ্চালনায় এসময় জেলা পরিষদের কর্মকর্তা, কর্মচারী, জেলা পরিষদের সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য, বীর মুক্তিযুদ্ধা রাজনীতিবিদ, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ জন উপস্থিত ছিলেন।

আশিক বিন রহিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *