চাঁদপুর জেলা প্রশাসক বরাবর বিএনপি’র স্মারকলিপি

স্টাফ রিপোর্টার: নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে লাগাতার কর্মসূচি পালন করছে বিএনপি। তারই ধারাবাহিকতায় আবারো ৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছে দলটি। কর্মসূচির প্রথমদিন কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে ২২ মার্চ মঙ্গলবার চাঁদপুর জেলা প্রশাসক (ডিসি) বরাবর স্মারকলিপি দিয়েছে চাঁদপুর জেলা বিএনপি।জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাডঃ সলিম উল্লাহ সেলিমের নেতৃত্বে সকালে অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেনের নিকট এ স্মারকলিপি দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মাহবুব আনোয়ার বাবলু, বিএনপি নেতা জসিম উদ্দিন খান বাবুল, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান দেওয়ান সফিকুজ্জামান, মুনীর চৌধুরী, সেলিম উস সালাম, কেন্দীয় কৃষক দলের সাংগঠনিক সম্পাদক ও চাঁদপুর জেলা কৃষক দলের সভাপতি মুহাম্মদ এনায়েত উল্লাহ খোকন, জেলা যুব দলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার, যুগ্ম সম্পাদক পারভেজ আলম রবিনসহ বিএনপি ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ।

বিএনপি স্মারকলিপিতে জানায়, বর্তমান বাজারে চাল, ডাল, ভোজ্যতেল, পেঁয়াজ, মরিচ, গুঁড়া দুধ, শাক-সবজিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামে অসহায় ক্রেতা। সবজিসহ প্রত্যেকটি জিনিসের দাম বৃদ্ধি সরকারের গণবিরোধী নীতির বহিঃপ্রকাশ। হরিলুট, টাকা পাচারসহ সীমাহীন দুর্নীতির মাধ্যমে জাতীয় অর্থনীতির ভয়াবহ ক্ষতি করে দফায় দফায় বিদ্যুৎ, জ্বালানি তেল, গ্যাস ও পানির দাম বাড়িয়েছে সরকার। এই বৃদ্ধির চেইন রিঅ্যাকশন হিসেবেই নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম হুহু করে বাড়ছে। এই দাম বৃদ্ধি নজিরবিহীন ও অস্বাভাবিক। জবাবদিহি নেই বলেই দাম বাড়ার পেছনে অনৈতিক সিন্ডিকেট কাজ করছে। সারাদেশে দুর্ভিক্ষের ছায়া প্রতিদিনই বাড়ছে।এ ছাড়া বাড়ি ভাড়া, গাড়ি ভাড়াসহ জীবনযাত্রার ব্যয় বাড়ছে লাগামহীনভাবে। এমনিতেই কর্মসংস্থান নেই, তার ওপর নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধিতে নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের। মধ্যম ও নিম্ন আয়ের মানুষকে পথে বসিয়ে দিচ্ছে। এ অবস্থায় ক্ষুধা, অনাহার, অর্ধাহারে বিপন্ন দেশের মানুষকে এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতি থেকে উত্তরণে দ্রুত ব্যবস্থা নিতে জেলা প্রশাসকের কাছে আহ্বান জানিয়েছে বিএনপি।

Leave a Reply

Your email address will not be published.