চাঁদপুর জেলা বিএনপির সভাপতি মানিক, সেক্রেটারি সলিমুল্লাহ সেলিম

স্টাফ রিপোটার বিপুল ভোটের ব্যাবধানে চাঁদপুর জেলা বিএনপির সভাপতি হলেন শেখ ফরিদ আহমেদ মানিক ও সাধারণ সম্পাদক নিবাচিত হলেন সলিমুল্লাহ সেলিম।

শনিবার চাঁদপুর সদর উপজেলার বাগাদীর নানুপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলন শেষে রাত সোয়া ৭ টায় নিবাচন পরিচালনা কমিটির প্রধান নিবাচন কমিশনার অ্যাডঃ শামসুল ইসলাম মন্টু অনুষ্ঠানের অতিথি ও উপস্থিত নেতাকমীদের সামনে নিবাচন পরিচালনা কমটির সদস্যদের কে পরিচয় করিয়ে দেন।নিবাচনে জয়লাভ কারী সভাপতি ও সাধারন সম্পাদকের নাম ঘোষণা করেন প্রধান অতিথি বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া।এ সময় উপস্থিত ছিলেন বিশেষ অতিথি বিএনপি জাতীয় নিবাহী কমিটির কুমিল্লা বিভাগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোস্তাক মিয়া ও সহ-সাংগঠনিক সম্পাদক সাইদুল হক সাঈদ, নিবাচন পরিচালনা কমিটির সদস্যসহ অনান্য নেতৃবৃন্দ।

জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশন শেষে জেলার বিভিন্ন উপজেলার ভোটারদের ভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নিবাচিত করা হয়। এবারের সম্মেলনে ভোটার সংখ্যা ছিলো ১৫১৫ জন। ৯৯২ জন ভোটার ব্যালট পেপারেরর মাধ্যমে ভোট প্রদান করেন।এর মধ্যে সভাপতি পদে শেখ ফরিদ আহমেদ মানিক ছাতা প্রতিকে পেয়েছেন ৯২৭ ও সাধারণ সম্পাদক পদে অ্যাডঃ সলিমুল্লাহ সেলিম মাছ প্রতীকে পেয়েছেন ৮৯২ ভোট। নিবাচনে অনান্য প্রাথীদের মধ্যে সভাপতি পদে মমিনুল হক সাইকেল প্রতীকে পেয়েছেন ২৩, কামাল চৌধুরী চেয়ার পদে পেয়েছেন ১১ ভোট। সভাপতি পদে ভোট বাতিল হয়েছে ৩১ টি।অপরদিকে সাধারন সম্পাদক পদে দেওয়ান সফিকুজ্জামান আনারস প্রতীকে পেয়েছেন ৩৯, মোস্তফা খান সফরী বই প্রতীকে পেয়েছেন ২৫ ও কাজী গোলাম মোস্তফা আম প্রতীকে পেয়েছেন ১৪ টি ভোট। সাধারন সম্পাদক পদে ভোট বাতিল হয়েছে ২২ টি।

এদিকে বিশ্বস্ত সূত্রে জানাযায়, দলীয় শৃংখলা ভঙ্গ করে নেতাকর্মীদেরকে বিভ্রান্ত করে হাজীগঞ্জ শাহরাস্তিসহ বিভিন্ন স্থানে দলীয় সিদ্ধান্তের বাহিরে নিজস্ব সিদ্ধান্ত ও আয়োজনে ভোট গ্রহণ সহ অসাংগঠনিক কর্মকান্ডে লিপ্ত থাকার কারণে জেলা বিএনপির সভাপতি প্রার্থী ইঞ্জিনিয়ার মমিনুল হককে শোকজ করা হয়েছে। এছাড়া আরও একাধিক নেতাদেরকে শোকজসহ ও বহিস্কার করার খবর পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *