চাঁদপুর ডব্লিউ রহমান জুট মিলের মসজিদের সাবেক ইমাম আর বেঁচে নেই

চাঁদপুর ডব্লিউ রহমান জুট মিলের মসজিদের সাবেক ইমাম আর বেঁচে নেই
চাঁদপুর ডব্লিউ রহমান জুট মিলের মসজিদের সাবেক ইমাম আর বেঁচে নেই

চাঁদপুর সময় রিপোট-ছারছীনা দরবার শরীফ থেকে পরিচালিত দেশের বৃহত্তর অরাজনৈতিক দীনি সংগঠন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর চাঁদপুর শহর শাখার তালীমে তরিকত সম্পাদক ও চাঁদপুর পৌরসভার ৫নং ওয়ার্ডের ডব্লিউ রহমান জুট মিলস জামে মসজিদের সাবেক ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ দেলোয়ার হোসেন পাটওয়ারী (৮০) আর বেঁচে নেই। তিনি ২৭ মার্চ শনিবার দিবাগত রাত ২.৩০ মিনিটে বালিয়ায় নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ……… রাজিউন)।

মৃত্যুকালে তিনি ৩স্ত্রী,১১ছেলে,৯ মেয়ে সড় বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। মরহুমের ছেলে মাওলানা ফখরুল ইসলাম মাসুম বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

মরহুমের মৃত্যুতে ছারছীনার পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেববুল্লাহ (মাদ্দা জিল্লুহুল আলী) গভীর শোক প্রকাশ করেছেন এবং তার আত্মার মাগফেরাত কামনা করেন। এছাড়া এ মৃত্যুর খবর চাঁদপুর শহর এলাকায় ছড়িয়ে পড়লে গভীর শোকের ছায়া নেমে আসে। জমইয়াতে হিযবুল্লাহর চাঁদপুর জেলার বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও মরহুমের ভক্ত আত্মীয়-স্বজনরা শেষবারের মতো দেখতে ওই এলাকায় ভিড় জমায়। তাঁর মৃত্যুতে চাঁদপুর শহর ও লক্ষীপুর ইউনিয়নে গভীর শোকের ছায়া নেমে আসে।

পরদিন ২৮ মার্চ গাছতলা দরবার শরীফের পীর ছাহেব মাওলানা খাজা মোহাম্মদ অলিউল্লাহ ইমামতিতে প্রথম জানাজা ডব্লিউ রহমান জুট মিলস জামে মসজিদ প্রাঙ্গণে দুপুর ২টায় ও দ্বিতীয় জানাজা মরহুমের ছোট ভাই হাফেজ মাওলানা তৈয়বুর রহমানের ইমামতিতে হাইমচর উপজেলার ২নং আলগী ইউনিয়নের পশ্চিম ভিঙ্গুলিয়া গ্রামে মরহুমের প্রতিষ্ঠিত (বাংলা বাজার) দারুসসুন্নাত ছালেহিয়া কারিমিয়া হাফিজিয়া মাদ্রাসা মাঠে বিকেল ৫টায় অনুষ্ঠিত হয়। জানাজা শেষে মরহুমের বাবা-মায়ের পাশে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জানাজা নামাজের পূর্বে মরহুমের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন জমইয়াতে হিযবুল্লাহ চাঁদপুর জেলার সভাপতি মাওলানা মোহাম্মদ সাইফুদ্দিন ও সাধারণ সম্পাদক মাওলানা মোঃ মমিনুল ইসলাম খান (মুহাদ্দিস), চান্দ্রা বাজার নূরিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা এটিএম মোস্তফা হামেদী, আলগীবাজার আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ জিল্লুর রহমান ফারুকী, ইশিয়াতুল উলুম আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আব্দুর রহিম খান, বাগাদী দরবার শরীফের পীরজাদা মও. মাহফুজ উল্লাহ খান, রহমানিয়া ফ্লাওয়ার মিলস জামে মসজিদের খতিব মাওলানা মোঃ আহসান উল্লাহ, ডব্লিউ রহমান জুট মিলস জামে মসজিদের বর্তমান ইমাম মাওলানা মোহাম্মদ জসিম উদ্দিন আনসারী, জাফরাবাদ মাদ্রাসার মুহতামিম মাওলানা খাজা আহমাদ, মরহুমের বড় ছেলে ও আলী রাজা জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মোহাম্মদ ইসমাঈল হোসাইন, মেঝো ছেলে ও রেলওয়ে নূরানী জামে মসজিদের খতিব মাওলানা ফখরুল ইসলাম মাসুম ও মরহুমের জামাতা ঢাকা ডগাইর দারুসসুন্নাত ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আবুল হাসেম প্রমুখ।

ছারছীনা পীর ছাহেবের শোক

বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর আমীর ও ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেববুল্লাহ (মাঃজিঃআঃ) জমইয়াতে হিযবুল্লাহর চাঁদপুর শহর শাখার তালীমে তরিকত সম্পাদক হাফেজ মাওলানা মোঃ দেলোয়ার হোসেন পাটওয়ারী মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

জমইয়াতে হিযবুল্লাহর

জমইয়াতে হিযবুল্লাহ চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা মোহাম্মদ সাইফুদ্দিন খন্দকার ও সাধারণ সম্পাদক মাওলানা মোঃ মমিনুল ইসলাম খান এক শোকবার্তায় বলেন, মরহুম হাফেজ মাওলানা দেলোয়ার হোসেন পাটওয়ারী একজন তরীকতপন্থী আলেম ছিলেন। তিনি জীবদ্দশায় নিয়মিত সুন্নতে নববীর অনুসরণের ছারছীনার পীর ছাহেব কেবলার অনুসৃত পথে জীবন-যাপন করতে চেষ্টা করেছেন। আমরা তার আত্মার মাগফেরাত কামনা করি এবং শোকসপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই

Leave a Reply

Your email address will not be published.