চাঁদপুর পদ্মা-মেঘনায় ৫০ লাখ মিটার কারেন্টসহ ৭ জেলে আটক

চাঁদপুর নৌ পুলিশ মেঘনা ও পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৫০ লাখ মিটার কারেন্ট জাল ও তিনটি ইঞ্জিল চালিত নৌকাসহ ১১ জনকে আটক করেছে। আটকৃতদের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়।

গতকাল মঙ্গলবার নৌ থানা পুলিশ চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের পদ্মা ও মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ নিধন করার সময় তাদেরকে ধাওয়া করে ১১ জেলেকে আটক করতে সক্ষম হয়।

অভিযানের নেতৃত্বে ছিলেন নৌ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন সিকদার ও নৌ থানার ইনচার্জ মোঃ মুজাহিদুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স।

এ বিষয়ে নৌ পুলিশ সুপার কামরুজ্জামান জানান, কারেন্ট জাল সারা বছরের জন্য অবৈধ ঘোষণা করেছে সরকার। কিন্তু অসাধু জেলেরা কারেন্ট জাল দিয়ে মাছ নিধন করে যাচ্ছে। তাই চাঁদপুর নৌ থানা পুলিশ ও মোহনপুর নৌ ফাঁড়ি পুলিশের যৌথ অভিযান চালিয়ে ৫০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫(২) (খ) ধারায় ৩ টি মামলা দায়ের করা হয়েছে। কারেন্ট জালের বিরুদ্ধে নদীতে নৌ পুলিশের অভিযান সর্বদা অব্যাহত থাকবে।

স্টাফ রিপোর্টার, ১৮ আগস্ট ২০২১;

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *