চাঁদপুর পৌরবাসীরা এখন থেকে অনলাইনে মাধ্যমে পাবে ১০টি সেবা

চাঁদপুর পৌরবাসীরা এখন থেকে অনলাইনে মাধ্যমে পাবে ১০টি সেবা
চাঁদপুর পৌরবাসীরা এখন থেকে অনলাইনে মাধ্যমে পাবে ১০টি সেবা

চাঁদপুর সময় রিপোট-বাংলাদেশ সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ’ বিনির্মাণের সূত্রধরে পৌরসেবা সফটওয়্যার ব্যবহারের মাধ্যমে ডিজিটাল হলো চাঁদপুর পৌরসভা।

ফলে এখন থেকে চাঁদপুর পৌরসভার সকল নাগরিক সেবাসমূহ https://chandpur.paurasheba.com/ ডোমেইনের মাধ্যমে বিশ্বের যেকোনো প্রান্ত হতে ঘরে বসেই পাওয়া যাবে। এখন থেকে পৌরসভার নাগরিকগণ অনলাইন ও মোবাইল অ্যাপ এর মাধ্যমে বিভিন্ন সনদসহ ১০টি সেবা পাবেন।

৪ জানুয়ারি সোমবার চাঁদপুর পৌরসভা কার্যালয়ে চাঁদপুর পৌরসভা হতে প্রদত্ত নাগরিক সেবাসমূহের ডিজিটালাইজেশনের উদ্বোধন ঘোষণা করা হয়।

শিক্ষামন্ত্রী এবং চাঁদপুর ৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি উক্ত অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত থেকে চাঁদপুর পৌরসভা ডিজিটালাইজেশনের উদ্বোধন করেন। এ সময় চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েলসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, প্রধানমন্ত্রী সকল স্তরের সেবা মানুষের দোরগোড়ায় নয় মানুষের হাতের মুঠোয় পৌঁছে দিয়েছেন। তারই বাস্তব উদাহরণ হিসেবে আজ ডিজিটাল হলো চাঁদপুর পৌরসভা।

পৌরসেবা সফটওয়্যার ব্যবহার করে বিশ্বের যেকোনো স্থান হতে অতি অল্প সময়ে নির্ভুলভাবে জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম সনদ ব্যবহার করে তাদের কাঙ্ক্ষিত সনদ প্রাপ্তির জন্য অনলাইন থেকে আবেদন করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.