চাঁদপুর পৌরসভাকে নান্দনিক শহর হিসেবে গড়ে তোলা হবে: মেয়র

চাঁদপুর পৌর সভার মেয়র অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েল বলেছেন পৌরবাসীর সহযোগিতা নিয়ে শীঘ্রই পৌরসভা এলাকার বর্জ্য থেকে সার ও তৈল উৎপাদন প্রক্রিয়া শুরু করা হবে। এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন। তিনি আরো বলেন, আগামী প্রজন্মের বাসযোগ্য নগরী গড়ে তুলতে আমি বদ্ধপরিকর। সেই মতে পৌরবাসীর সহযোগিতায় নান্দনিক ও পর্যটন শিল্প প্রতিষ্ঠান সমৃদ্ধ নগর গড়ে তুলতে চাঁদপুর পৌরবাসীর সকল ধরনের সহযোগিতা চাই।

২৮ ডিসেম্বর মঙ্গলবার সকালে চাঁদপুর প্রেসক্লাব ভবনের ২ য়তলায় এলিট চাইনিজ রেস্টুরেন্টে চাঁদপুর পৌরসভার আয়োজনে ওয়াস্ট টু ফার্টিলাইজার এন্ড ওয়েল প্রোডাকশন স্টক হোল্ডার ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, চাঁদপুর পৌরসভার বর্তমান পৌর পরিষদ সকল কাজেই পৌরবাসীর স্বার্থকে সবার আগে প্রাধান্য দেওয়া হবে।

এসময় আয়োজক প্রতিষ্ঠান ওয়াস্ট পাওয়ার প্রাইভেট লিমিটেডের প্রতিনিধিরা জানান, আমরা পৃথিবীর ৬টি দেশের ৬টি শহর নিয়ে কাজ করছি। এরমধ্যে চাঁদপুর একটি। চাঁদপুর বাংলাদেশের মধ্যে প্রথম শ্রেণীর একটি পৌরসভা। এজন্যে আমাদের আশা অনেক বেশি। এখানে কাজ করার মতো পরিবেশ আছে। তবে আমরা পৌরসভার স্বার্থ যেন রক্ষা হয়, সে লক্ষ্যেই কাজ করবো। এক্ষেত্রে আপনাদের সহযোগীতা লাগবে। আশা করছি সকলের সহযোগিতা থাকলে চমৎকার একটি প্রজেক্ট আমরা করতে পারবো।

ওয়াস্ট পাওয়ার প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান নাইমুল ইসলামের পরিচালনায় উক্ত ওয়ার্কশপে বক্তব্য রাখেন, চাঁদপুর চেম্বার অব কমার্সের সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, প্রফেসর মাহাবুব আলম, পরিচালক মো. নাজমুল আলম, অসিম কুমার, চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভুইয়া, প্রধান প্রকৌশলী এএইচএম শামসুদ্দোহা প্রমুখ।

এছাড়াও উক্ত ওয়ার্কশে পৌর মেয়র অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েলের আমন্ত্রণে সকল শ্রেনী পেশার প্রতিনিধিগন অংশ নেন এবং তাঁদের মতামত ব্যক্ত করেন।

উল্লেখ্য চাঁদপুর পৌরসভা এলাকার সকল বর্জ্য গুলো থেকে এই সার ও তৈল উৎপাদন প্রক্রিয়া শুরু করার কার্যক্রমের প্রক্রিয়ার অংশ হিসেবে এই প্রথম সেমিনারের মাধ্যমে শুরু করা হলো।

আশিক বিন রহিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *