চাঁদপুর শহরে বাস কাউন্টার হাসপাতাল ও ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোটার চাঁদপুর শহরের বাস কাউন্টার, হাসপাতাল, ঔষধের দোকান ও ডিপার্টমেন্টাল স্টোরে অভিযান পরিচালনা করে ২৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়।
২০ এপ্রিল,২০২২ তারিখে চাঁদপুর সদরের বাস স্ট্যান্ডে অভিযান পরিচালনা করা হয় এবং ভাড়ার তালিকা প্রদর্শন সহ বাস মালিক পক্ষকে সতর্ক করা হয়। অভিযান পরিচালনায় নেতৃত্ব প্রদান করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন।
তিনি জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে, জেলা প্রশাসকের সার্বিক নির্দেশনায় আসন্ন পবিত্র ঈদুল ফিতরে বাস ভাড়ার নির্ধারিত মূল্যের চেয়ে যেন অতিরিক্ত হারে ভাড়া না রাখা হয় সে লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁদপুর জেলা কার্যালয়ের একটি টিম সদরের বাস স্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় মেয়াদোত্তীর্ণ ঔষুধ রাখার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক মুন মেডিসিন কর্নারকে ১০ হাজার টাকা জরিমানা, নতুন মূল্য তালিকা না থাকায় এবং সেবার মূল্যে অসামঞ্জস্যতা পাওয়ায় মুন হাসপাতালকে ৫ হাজার টাকা জরিমানা এবং লিটন ডিপার্টমেন্টাল স্টোরে মূল্য তালিকা না থাকায় ও এমআরপি বিহীন পণ্য রাখায় ১০ হাজার জরিমানা আরোপ সহ সর্বমোট ২৫,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। ভোক্তার অধিকার আদায়ে এরূপ অভিযান পরিচালনা অব্যাহত থাকবে। অভিযান পরিচালনাকালে আইনশৃঙ্খলার দায়িত্বে সহযোগিতা করে সদর মডেল থানার একটি চৌকশ টিম।

Leave a Reply

Your email address will not be published.