এইচএসসি পরীক্ষায় ফলাফলে চাঁদপুর সরকারি কলেজের রেকর্ড

আশিক বিন রহিম:

এবারের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় ইতিহাসের সেরা ফলাফল অর্জন করেছে চাঁদপুর সরকারি কলেজ। জেলার সর্বোচ্চ এই বিদ্যাপীঠ থেকে এবছর শতকরা ৯৯.৫৭% পাশ করার পাশাপাশি জিপিএ ফাইভ পেয়েছে ২২৩ জন শিক্ষার্থী। যা চাঁদপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অতিতের সকল রেকর্ড ভেঙ্গে দিয়েছে। এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নেয়া সর্বমোট ৪৬২ জন শিক্ষার্থীর মধ্যে ২জন অনুপস্থিত থাকায় বোর্ড থেকে এই ২ জনকেই অকৃতকার্য দেখানো হয়েছে। আর এই ২ জন অকৃতকার্য বাদে সকলেই কৃতকার্য হয়েছে।
কলেজ থেকে প্রাপ্ত ফলাফলে দেখা যায়, চাঁদপুর সরকারি কলেজ থেকে এবছর সর্বোমোট ৪৬২জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৪৬০। এরমধ্যে জিপিএ ফাইভ পেয়েছে ২২৩ জন।
অকৃতকার্য হওয়া বাকি ২জন পরীক্ষায় অংশ নেননি। পাশের হার : ৯৯.৫৭%। এ বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়ে চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাস বলেন, এটি আমাদের জন্য খুবই আনন্দের সংবাদ। কারণ এবছর আমরা চাঁদপুর সরকারি কলেজের ইতিহাস ইতিহাসের সবচেয়ে সেরা ফলাফল অর্জন করেছি। আমি এই সাফল্যের জন্য আমার প্রিয় শিক্ষার্থী, তাদের অভিভাবক এবং শিক্ষকদের আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এই করোনাকালীন দুর্যোগের মধ্যে সকলের সম্মিলিত প্রচেষ্টার ফলেই এই ফলাফল আমরা পেয়েছি। বিশেষ করে কৃতজ্ঞতা প্রকাশ করছি, আমাদের চাঁদপুর সদর আসনের মাননীয় সাংসদ ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি মহোদয়কে। তার সঠিক দিকনির্দেশনায় চাঁদপুর সরকারি কলেজ সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রেখে এগিয়ে যাচ্ছে।।
তিনি আরো বলেন, আমি চাঁদপুরবাসীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। তারা সবসময় এই প্রতিষ্ঠানটির অগ্রযাত্রায় নানাভাবে সহযোগীতা করছেন। আগামী দিনেও চাঁদপুরের সর্বস্তরে জনগণের কাছে দোয়া এবং আশীর্বাদ প্রার্থনা করছি। যাতে করে আমাদের এই কলেজকে আমরা বাংলাদেশের মধ্যে অন্যতম একটি সেরা এবং আদর্শিক শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে পারি।

Leave a Reply

Your email address will not be published.