চাঁদপুরে বহুল প্রত্যাশিত আইসিইউ বেড উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী

আশিক বিন রহিম: চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে বহুল প্রত্যাশিত নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) সেবার উদ্বোধন করা হয়েছে। ১৮ মার্চ শুক্রবার দুপুর ১২টায় চার শয্যা বিশিষ্ট আইসিইউ কার্যক্রমের উদ্বোধন করেন চাঁদপুর সদর-হাইমচর আসনের সাংসদ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এর মাধ্যমদিয়ে চাঁদপুরবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হলো।

উদ্বোধন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, আল্লাহর কাছে অশেষ কৃতজ্ঞতা আমরা অবশেষে চাঁদপুরে চার শয্যার আইসিইউ সেবার উদ্বোধন করতে পেরেছি। এজন্য আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

চাঁদপুরে বহুল প্রত্যাশিত আইসিইউ বেড উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী

ডা. দীপু মনি বলেন, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে একসময় অনেক দৈন্যদশা ছিল। বর্তমানে আমরা সেই অবস্থা থেকে অনেক দূর এগিয়ে এসেছি। যদিও এখানে আমাদের আরও বেশকিছু উন্নয়ন করা দরকার। সে বিষয়ে আমরা কাজ করছি।

তিনি বলেন, আপনারা জানেন আমাদের এখানে নিওনেটাল চাইল্ডদের (নবজাতক) স্পেশাল কেয়ার স্থাপন করা হয়েছে। একেবারে কম ওজনের যেসব বেবি জন্মগ্রহণ করে তাদের আগে ঢাকায় নিয়ে যাওয়ার প্রয়োজন হতো। তাদের এই কেয়ারে চিকিৎসা দেওয়া হয়। যা আগে ছিল না। আগে ঢাকায় নিয়ে গেলে সেসব বাচ্চাদের বাঁচিয়ে রাখা কষ্টসাধ্য হয়ে যেতো। আমরা হাসপাতালে আরও কিছু উন্নয়নমূলক কাজ করতে চাই।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুরের সিভিল সার্জন শাহাদাৎ হোসাইন, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক একেএম মাহবুবুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.