চাঁদপুর লক্ষ্মীপুর ইউনিয়নে মাদক ইভটিজিং ও বাল্যবিবাহ নির্মূলে মতবিনিময়

চাঁদপুর সদর লক্ষ্মীপুর মডেল ইউনিয়নে মাদক ইভটিজিং ও বাল্যবিবাহ নির্মূলে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় ইউনিয়ন পরিষদ সম্মেলন কক্ষে মতবিনিময়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ হেলাল চৌধুরী। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. সেলিম খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর মডেল থানার ওসি মোঃ আব্দুর রশিদ।

বক্তব্য রাখেন স্থানীয় বহরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইমাম হোসেন, মুক্তিযোদ্ধা রওশন আলী বেপারী, হাজী খোকন রাঢী, ইউপি সদস্য মোঃ জহির হাওলাদার, মোঃ ফারুক মাঝি, আলহাজ্ব দুলাল বেপারী, মোঃ মনির শেখ, হারুন-অর-রশিদ, মোঃ শাহ আলম মাঝি, মোঃ হাবিবুর রহমান টিটু, আব্দুল হারেছ, মোঃ শফিকুর রহমান, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য, হোসনে আরা বেগম বিউটি, সিমা আক্তার ও হাসিনা বেগম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে হেলাল উদ্দিন চৌধুরী বলেন, সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। সরকারের এই ঘোষণা বাস্তবায়ন করতে হলে দলমত নির্বিশেষে সবাইকে একযোগে কাজ করতে হবে। তিনি আরো বলেন, লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন একটি আদর্শ ইউনিয়ন। এই ইউনিয়নের চেয়ারম্যান মো. সেলিম খান মাদক, ইভটিজিং বাল্যবিবাহ ও অসামাজিক অপরাধ নির্মূলে যথেষ্ট সোচ্চার ভূমিকা পালন করছেন। অপরাধ নির্মূলের ক্ষেত্রে ইউপি সদস্যদেরকে অবশ্যই অগ্রণী ভূমিকা পালন করতে হবে। কারণ ইউপি সদস্যরা ভালো করেই জানেন, তাদের নিজ নিজ ওয়ার্ডে কারা অপরাধের সাথে জড়িত।

বিশেষ অতিথির বক্তব্যে সদর মডেল থানার ওসি আব্দুর রশিদ বলেন, মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হয়েছে। মাদকের সাথে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। এখানকার চিহ্নিত মাদক ব্যবসায়ীদের সঠিক তথ্য আমাদেরকে প্রধান করুন। আমরা তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করবো।

সভাপতির বক্তব্যে ইউপি চেয়ারম্যান মোঃ সেলিম খান বলেন, মাদকের বিরুদ্ধে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না। প্রয়োজনে তাদেরকে এই এলাকা থেকে উচ্ছেদ করা হবে। মাদকের সাথে জড়িত ব্যক্তিরা দেশ ও জাতির শত্রু। আমার ইউনিয়নে যেসব মাদক সেবনকারী ও বিক্রেতা রয়েছে তাদের একটি তালিকা করে সদর মডেল থানায় দেওয়া হয়েছে। আমি আশা করব আজ থেকেই তালিকা অনুযায়ি এসব অপরাধীদের গ্রেপ্তার করতে সদর মডেল থানা তাদের অভিযান শুরু করবে। মতবিনিময় সভা সঞ্চালনায় ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ ছায়েদ আলী আখন।

সভায় ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান, মসজিদের ইমাম, স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন শ্রেণি-পেশার সুধীজন উপস্থিত ছিলেন।

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published.