চাঁদপুর পৌরসভা সাংস্কৃতিক পক্ষের ৯ম দিনে ঢাকা থিয়েটারের মঞ্চায়ন

স্টাফ রিপোটার

চাঁদপুর পৌরসভার গৌরবের ১২৫ বছর উপলক্ষে সাংস্কৃতিক পক্ষের ৯ম দিনে ৩০ সেপ্টেম্বর শুক্রবার রাত ৮টায় পরিবেশিত হয়েছে থিয়েটার ফ্যাক্টরী,ঢাকার নাটক মোহন রাকেশ এর আষাঢ়স্য প্রথম দিবসে। নাটকটি চাঁদপুরের দর্শকদের মুগ্ধ করেছে। আষাঢ়স্য প্রথম দিবসে
নাটকটি অনুবাদ করেছেন অংশুমন ভৌমিক ও নির্দেশনায় ছিলেন অলোক বসু।
এর আগে সন্ধ্যা সাড়ে ৬ টায় পরিবেশিত হয়েছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম, চাঁদপুর জেলা শাখার সাংস্কৃতিক অনুষ্ঠান। পরিচালনায় ছিলেন
সংগঠনের সভাপতি রূপালী চম্পক। এ সময় অন্যান্য শিল্পীদের মাঝে আরো উপস্থিত ছিলেন ইতু চক্রবর্তী, রুমা সরকার,মৃণাল সরকার, মাস্টার খোকন, বীরেন সাহা, লিটন মজুমদার, তৃণা পোদ্দার, কাজি কাবিসা প্রমূখ। তবলায় ছিলেন খোকন দাস। আবৃত্তি করেছে নুসরাত জাহসন সামিয়া।
নাটক শেষে দলের প্রধানের হাতে উৎসবের শুভেচ্ছা স্মারক তুলে দেন চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল।
আজ ১ অক্টোবর শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় পরিবেশিত হবে রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ, চাঁদপুর জেলা শাখার সাংস্কৃতিক অনুষ্ঠান। রাত ৮টায় দেখবেন বর্ণমালা থিয়েটার, চাঁদপুরের নাটক দ্যা ট্র্যাপ। রচনা ও নির্দেশনায় লিটন ভূইয়া।
আগামী ১২ অক্টোবর পর্যন্ত চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে চলবে এ উৎসব। প্রতি দিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ১০ পর্যন্ত চলবে উৎসবের কার্যক্রম।উৎসবে ঢাকা, সাভার, হবিগঞ্জ, কুমিল্লা ও চাঁদপুরের বিভিন্ন সাংস্কৃতিক ও নাট্য সংগঠনের ৩২ দল অংশ গ্রহণ করছে। স্বপরিবারে আসার জন্য আমন্ত্রিত জানিয়েছেন সাংস্কৃতিক পক্ষ উদযাপন পরিষদের আহবায়ক শুকদেব রায় ও সদস্য সচিব রফিক আহমেদ মিন্টু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *