চাঁদপুরে আইসিও ডায়ালাইসিস ও আধুনিক পরীক্ষাগার স্থাপন

চাঁদপুর জেনারেল হাসপাতালে আইসিও, ডায়ালাইসিস ও আধুনিক পরিক্ষাগার তৈরী করা হবে। এর জন্য সহসাই সিভিল সার্জন অফিসের পিছনে তথা দক্ষিণ পাশে ডাকাতিয়ার নদীর পাড়ে জমি অধিগ্রহণ করা হবে।

এমনই তথ্য জানিয়েছেন,শিক্ষামন্ত্রী আলহাজ ডা. দীপু মনি এমপি। তিনি ৪ সেপ্টেম্বর চাঁদপুরে প্রবীণ ও বয়স্ক নাগরিকদের সাথে মতবিনিময়ে এ কথা জানান। শিক্ষামন্ত্রীর বাসভবনে অনুষ্ঠিত মতবিনিময়ে মন্ত্রী চাঁদপুরের সার্বিক উন্নয়নে প্রবীণ নাগরিকদের পরামর্শ গ্রহন করেন। সেই সাথে চাঁদপুরকে নিয়ে তাঁর ভবিষ্যত পরিকল্পনার কথা জানান।

মন্ত্রী আরো বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের জন্য ইতিপূর্বে ভিসি নিয়োগ দেওয়া হয়েছে। দেশের করোনা পরিস্থিতি ভালো থাকলে আগামী ডিসেম্বর মাসে ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম শুরু হবে। ২০২২ সালের ফেব্রুয়ারী মাসে অস্থায়ী ক্যাম্পাসে ক্লাশ শুরু করা হবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আরো বলেন, ২০২১ সালের মধ্যে চাঁদপুরে মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চাঁদপুর জেনারেল হাসপাতালে আইসিও, ডায়ালাইসিস ও আধুনিক পরিক্ষাগার করা হবে। এর জন্য সিভিল সার্জন অফিসের পিছনে ডাকাতিয়ার পাড়ে জমি অধিগ্রহনের কাজ শুরু করা হবে।

মতবিনিময়ে উপস্থিত ছিলেন চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি আলহাজ জাহাঙ্গীর আখন্দ সেলিম, চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাবেক চেয়ারম্যান আলহাজ মো. ইউসুফ গাজী, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুবাস চন্দ্র রায়, সাধারণ সম্পাদক তমাল কুমার ভৌমিক, জেলা আ’লীগের সহ-সভাপতি সন্তেুাষ কুমার দাস, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাড.ইকবাল বিন বাশার, হরিভোলা সংঘের সভাপতি অজয় কুমার ভৌমিক, জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য অ্যাড. মোবারক হোসেন, সাবেক পিপি আমান উল্লাহ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার মুক্তিযোদ্ধা মৃনাল কান্তি সাহা, মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী, জেলা আ’লীগের উপদেস্টা মধু পোদ্দার প্রমুখ।

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published.