চড়ের ভয়ে হেলমেট পরে মঞ্চে

আবার যদি কেউ চড় মেরে বসে! সেই ভয়ে বা অস্কার মঞ্চে কমেডিয়ান ক্রিস রককে চড় মারার প্রতিবাদে হেলমেট পরে গ্র্যামির মঞ্চে উঠলেন আরেক কমেডিয়ান নেইট বার্গেতজি। রোববার স্থানীয় সময় রাতে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে বসে গ্র্যামি অ্যাওয়ার্ডসের ৬৪তম আসর। সেখানে এই ঘটনা হাস্যরসের সৃষ্টি করে।

চড়ের-ভয়ে-হেলমেট-পরে-মঞ্চে

সম্প্রচার শুরু হওয়ার আগে লেভার বার্টন হঠাৎ ঘোষণা দেন, ‘এখন আমি আপনাদের সতর্ক করতে চাই, কারণ, এবার যিনি মঞ্চে আসছেন, তিনি একজন কমেডিয়ান। নিশ্চয়ই বুঝতে পারছেন, আমি কী বলতে চাইছি। সবাইকে সতর্ক করে বলছি, নিজের আসনেই বসে থাকবেন এবং নিজের হাত সামলে রাখবেন।’

নেইট বার্গেতজি যুক্তরাষ্ট্রের বিভিন্ন জায়গায় কমেডি শো করেন। পারিবারিক সেসব অনুষ্ঠানের পাশাপাশি বেস্ট কমেডি অ্যালবামের জন্য গ্র্যামিতে মনোনয়ন পেয়ে রীতিমতো ইতিহাসের সৃষ্টি করেছেন।

মনে করিয়ে দেওয়া যাক, কেন নেইট বার্গেতজি হেলমেট পরে গ্র্যামির মঞ্চে উঠেছেন আর কেনইবা এ নিয়ে রসিকতা করলেন বার্টন। অস্কার মঞ্চে পুরস্কার তুলে দিতে এসে উইল স্মিথের স্ত্রীকে নিয়ে রসিকতা করায় আসন ছেড়ে মঞ্চে উঠে এসে কমেডিয়ান ক্রিস রককে চড় মেরেছিলেন স্মিথ। মাত্র সপ্তাহখানেক আগে ঘটনাটি ঘটে।

নেইট বার্গেতজি তাঁর ‘দ্য গ্রেটেস্ট অ্যাভারেজ আমেরিকান’ অ্যালবামের জন্য মনোনয়ন পেয়েছিলেন। গ্র্যামি জিতে নেন লুইস সি কে তাঁর ‘সিনসিয়ারলি লুইস সি.কে.’ অ্যালবামের জন্য। নেইট বার্গেতজি বার্টনের সঙ্গে রসিকতায় অংশ নিয়ে বলেন, ‘তারা বলে, কমেডিয়ানদের এসব অ্যাওয়ার্ড শোতে এসব পরেই উঠতে হবে, যদি না ক্রিস রকের মতো চড় খেতে চাই। যদিও এটা দিয়ে মুখ ঢাকা যায় না। এটা কেবল ওই অংশটুকু ঢেকে রাখবে যেখানে আপনি মারবেন।’ পুরস্কার প্রদানের আগে হেলমেট খুলে তিনি বলেন, ‘ঠিক আছে, খুলে ফেললাম, এসব বোকামি।’

Leave a Reply

Your email address will not be published.