জনগণকে সুষ্ঠু নির্বাচন উপহার দিতে আমরা সর্বদা প্রস্তুত: জেলা প্রশাসক

চাঁদপুরে হাইমচর, ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীদের সাথে জেলা প্রশাসন কর্তৃক নির্বাচন আচরণ বিধি ও আইন-শৃংখলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৮ ডিসেম্বর মঙ্গলবার সকালে চাঁদপুর স্টেডিয়ামে আয়োজিত মতবিনিময় সভায় সভা প্রধানের বক্তব্য রাখেন, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এসময় তিনি প্রার্থীদের উদ্দেশ্যে তার বক্তব্যে বলেন, আমরা ইতি পূর্বে চাঁদপুরের কয়েকটি উপজেলায় যে নির্বাচনগুলো করেছি তা সারা বাংলাদেশে অনেক প্রশংসিত হয়েছে। নির্বাচনের প্রার্থী প্রশাসন এবং সাংবাদিক সহ সকলের সম্মিলিত প্রচেষ্টায় খুব সুন্দর একটি নির্বাচন উপহার দিতে পেরেছি। তাই আপনারাও নির্বাচনের আচরণবিধি মেনে চললে আগামীতে আমরা আরো সুন্দর একটি নির্বাচন করতে সক্ষম হবো। আপনারা যদি আইন অমান্য করেন তাহলে আমরা আইনগত ব্যবস্থা নিয়ে শাস্তি দেবো। আর আইন মেনে চললে আমরা আপনাদের প্রশংসা করবো।

তিনি আরো বলেন সরকার চায় একটি সুষ্ঠু সুন্দর নির্বাচন হোক। সেজন্য আমরাও একটি সুষ্ঠু সুন্দর নির্বাচন জনগন কে উপহার দিতে সর্বদা প্রস্তুত। আমাদের প্রশাসনের লোকজন সারা নির্বাচনী এলাকায় নিয়মিত টহলে থাকবে। যে কোনো গণতান্ত্রিক রাষ্ট্রে নির্বাচন একটি গুরুত্বপূর্ণ বিষয়। চাঁদপুরের নির্বাচনকে সারা দেশের একটি মডেল হিসেবে দাঁড় করাতে চাই। ফলে আচরণবিধি কঠোরভাবে পর্যবেক্ষণ করা হবে। চাঁদপুরে আমরা কারো পেশীশক্তি দেখতে চাই না। যারা বহিরাগত অবৈধ অস্ত্র, গোলাবারুদ, পেশিশক্তি দিয়ে নির্বাচনে বিশৃঙ্খলা করার চিন্তা করছেন তারা এখনই সে চিন্তা মাথা থেকে বাদ দিয়ে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তাদের কাছে ভোট চান এবং ভোটের সুষ্ঠু ও সুন্দর পরিবেশ গড়ে তুলুন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন চাঁদপুরের পুলিশ সুপার মো.মিলন মাহমুদ বিপিএম বার, জেলা নির্বাচন কর্মকর্তা মো.তোফায়েল আহমেদ, হাইমচরের উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোইওয়ালা চৌধুরী ও কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দিপায়ন দাস শুভ এবং ৩ উপজেলার ,সংরক্ষিত ও সাধারণ আসনের বেশ ক,জন প্রার্থীরা বক্তব্য প্রদান করেন।

এ ছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম নির্বাচনী আচরণবিধি কী নোটস সভায় উপস্থাপন করেন।
ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি,র সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার চাঁদপুর সদর সার্কেল আসিফ মহিউদ্দিন, হাজীগঞ্জ ফরিদগঞ্জ সার্কেল সোহেল মাহমুদ, হাইমচর থানার অফিসার ইনচার্জ মোঃ মাহবুব মোল্লা, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ শহিদ মিয়া, কচুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ মহিউদ্দিন এবং সংশ্লিষ্ঠ রিটার্ণিং অফিসারগণ ও উপজেলা নির্বাচন কর্মকর্তাগণ, ৩ উপজেলার চেয়ারম্যান প্রার্থী,সংরক্ষিত মহিলা আসনের প্রার্থী ও সাধারণ আসনের মেম্বার প্রার্থীগণ এ সভায় উপস্থিত ছিলেন ।

হাইমচর,ফরিদগঞ্জ ও কচুয়ার ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীর সংখ্যা ১ হাজার ৬শ ১ জন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ১৪৯ জন, সংরক্ষিত মহিলা প্রার্থী ২৮০ জন ও সাধারণ আসনে ১ হাজার ১শ ২২ জন প্রার্থী রয়েছেন ।

আশিক বিন রহিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *