জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন দ্রুত এগিয়ে চলছে : শিক্ষামন্ত্রী

চাঁদপুর সদর উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। ১৩ জানুয়ারী উপজেলা পরিষদ সভাকক্ষে নতুন বছরের এই প্রথম সভা অনুষ্ঠিত হয়।

নতুন বছরকে সামনে রেখে সদর উপজেলা পরিষদের গুরুত্বপূর্ণ এই মাসিক সাধারণ সভায় ভার্চুয়ালী যুক্ত হন উপজেলা পরিষদের উপদেষ্টা এবং শিক্ষামন্ত্রী ও ডা. দীপু মনি এমপি। এ সময় তিনি বলেন, আওয়ামী লীগ সরকার জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন দ্রুত এগিয়ে যাচ্ছে। খুব দ্রুতই বাংলাদেশ উন্নত দেশে পরিনত হবে ইনশাআল্লাহ। সবাই নিজ নিজ অবস্থান থেকে উন্নয়ন তদারকির কাজ করবেন। সবাই সঠিকভাবে সরকারের প্রতিনিত্বি করলে উন্নয়ন কাজগুলো সঠিকভাবে বাস্তবায়ন হবে। তাই দেশের জন্য অবদান রাখার মানসিকতা রাখতে হবে।

তিনি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে আমরা উন্নয়নের পথে এগিয়ে যাব। গ্রামীণ মানুষের উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায়শই বিভিন্ন আলাপ-আলোচনায় তৃণমূল মানুষের ভাগ্যের উন্নয়ন ছাড়া বাংলাদেশের উন্নয়ন সম্ভব নয় বলে উল্লেখ করে থাকেন। তার এ কথা বলার মধ্যে কোনো খাদ নেই। কারণ তিনি যে এই তৃণমূল মানুষদেরই নেতা, তাদেরই প্রতিনিধি। তিনি ছাড়া তাদের কথা আর কে ভাবতে পারেন?সেই জনগোষ্ঠীকে বাদ দিয়ে যেমন বাংলাদেশের উন্নয়ন চিন্তা করা যায় না, তেমনি সম্ভবও নয়। এক কথায় বলতে হয়, পুরো দেশের উন্নয়নের অর্থ গ্রামীন জনগোষ্ঠীর ভাগ্যের উন্নয়ন ঘটানো। তাই সবাইকে সরকারের উন্নয়ন কাজগুলো জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য জনপ্রতিনিধিদের কাজ করার আহ্বান জানান।
সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা সুলতানা প্রমুখ।
সভার শুরুতেই সদস্য অনুষ্ঠিত চাঁদপুর সদর উপজেলার ৯ টি ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যানগণকে উপজেলা পরিষদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

সভায় চাঁদপুর সদর উপজেলার ১৪ টি ইউনিয়নে সরকারের চলমান উন্নয়ন কর্মকাণ্ডের অগ্রগতি, নতুন করে উন্নয়ন পরিকল্পনা এবং বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করা হয়।

এসময় বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন, ৮নং বাগাদী ইউপির চেয়ারম্যান আলহাজ্ব বেলায়েত হোসেন গাজী বিল্লাল, ১৪নং রাজরাজেশ্বর ইউপির চেয়ারম্যান হাজী হযরত আলী বেপারী, ২নং আশিকাটি ইউপির চেয়ারম্যান বিল্লাল হােসেন পাটওয়ারী, ৫নং রামপুর ইউপির চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী, ৬নং মৈশাদী ইউপির চেয়ারম্যান, ১১নং ইব্রাহীমপুর ইউপির চেয়ারম্যান হাজী কাশেম খান, ১৩ নং হানারচর ইউপির চেয়ারম্যান আব্দুস ছাত্তার রাঢ়ী, রামপুর ইউপির চেয়ারম্যান আল মামুন পাটোয়ারি, চান্দ্রা ইউপির চেয়ারম্যান খান জাহান আলূ কালু পাটোয়ারি, তরপুরচন্ডি ইউপির চেয়ারম্যান ইমান হাসান রাসেল গাজী, বালিয়া ইউপির চেয়ারম্যান রফিকুল্লাহ পাটোয়ারি প্রমুখ।
সভায় বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ তাদের বক্তব্যে নিজ নিজ ইউনিয়নে সরকারের উন্নয়নমূলক কাজের অগ্রগতি এবং জনগণের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। পাশাপাশি তারা যাতে নিজ নিহ ইউনিয়নের নাগরীকদের আরো বেশি সেবা দিতে পারেন এবং উন্নয়নমূলক কাজ করতে পারেন এজন্যে উপজেলা প্রশাসন ও পরিষদের সহযোগীতা কামনা করেন।
এসময় উপজেলা পরিষদের বিভাগীয় কর্মকর্তা উপস্থিত ছিলেন।

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *