জনপ্রতিনিধিদের সম্পৃক্ততা ছাড়া কোন কাজ সফল বাস্তবায়ন সম্ভব নয়: ডিসি

স্টাফ রিপোর্টার: চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ বলেছেন, চাঁদপুরের উন্নয়নে প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দকে সমন্বিতভাবে কাজ করতে হবে। তা না হলে সরকারের চলমান উন্নয়ন কাজের সাথে সমন্বয় ও কাজের অগ্রগতি তদারকি করা যাবে না। জন প্রতিনিধিদের সম্পৃক্ততা ছাড়া কোন কাজ সফল বাস্তবায়ন করা সম্ভব না। যে কোন কাজ করতে প্রসাশন ও স্থানীয় সরকারের রাজনৈতিক নেতৃবৃন্দ একযোগে মিলে কাজ করতে হবে। বর্তমান সরকারের সময়ে অন্য যে কোন সরকারের তুলনায় দেশের অনেক উন্নয়ন হয়েছে। মুক্তিযোদ্ধারা অনেক বেশি সম্মানিত হয়েছে।
রবিবার (২০ মার্চ) সকাল সাড়ে ১০টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক আরও বলেন, আসন্ন পবিত্র মাহে রমজান মাসে সেহরী, ইফতারি, তারাবির নামাজের সময় কোন ধরনের লোডশেডিং দেওয়া যাবে না। মানুষ সারাদিন রোজা রেখে প্রয়োজনীয় সময় যদি বৈদুৎতিক সুবিধা না পায় তাহলে তা খুবই কষ্ট দায়ক বিষয়। এসময় ধর্মপ্রাণ মুসলমানের ভোগান্তি এড়াতে বিদুৎ বিভাগকে নির্দেশ দেন জেলা প্রশাসক।
সভায় কৃষি বিভাগের সম্পর্কে জেলা প্রশাসক বলেন বর্তমানে ইট বাটার মালিকরা জোর করে ফসলি জমি থেকে মাটি কেটে ভাটায় নিয়ে যাচ্ছে। যার কারণে প্রতিনিয়ত ফসলী জমির পরিমান করছে। যা আমাদের পরিবেশ ও জীব বৈচিত্র্য জন্য হুমকি স্বরুপ।এই অবৈধ্য কাজ প্রতিরোধে কৃষি বিভাগ কঠোর ভাবে মনিটরিং করতে হবে।
বর্তমানে দ্রব্যমূল্যের বিষয়ে তিনি বলেন, বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের উর্ধ্বগতি রোধে নিয়মিত বাজার মনিটরিং করা হবে। যদি কেউ সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রয় করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন ) সুদীপ্ত রায়, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌর সভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান, এনএসআই এর উপ-পরিচালক শাহ আরমান আহমেদ, ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক একেএম মাহাবুবুর রহমান, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, ফরিদগঞ্জের মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের, চাঁদপুর ফায়ার সার্ভিস স্টেশনের উপ পরিচালক মোঃ শহিদুল ইসলাম,জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হামান,জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসিমা বেগম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.