জনশক্তি রপ্তানি ও কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশ আজ সফল : পরিকল্পনা প্রতিমন্ত্রী

মতলব উত্তর প্রতিনিধিপরিকল্পনা প্রতিমন্ত্রী ডক্টর শামসুল আলম মোহন বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নারীর ক্ষমতায়নের কারণে আজ নারী নেতৃত্ব বিশ্ব দরবারে প্রশংসিত। নারীরা হয়েছে স্বাবলম্বী, বেড়েছে তাদের কর্মসংস্থান।’
আওয়ামী লীগ সরকারের গত ১৩ বছরে প্রতিটি বিদ্যালয়ের ছাত্রী সংখ্যা বেড়েছে, নারীর ক্ষমতায়ন বেড়েছে। আজ জনশক্তি রপ্তানি ও কর্মসংস্থান সৃষ্টিতে সফল বাংলাদেশ।
তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের আদর্শ পুরুষ ও ধ্রুবতারা। বর্তমানে আচার-আচরণে,আদর্শে আমাদের পথিকৃৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আমি বিদ্যালয়গুলোর অবকাঠামো উন্নয়নে কাজ করার চেষ্টা করছি। আর এলাকার রাস্তাঘাট ও ব্রীজ নির্মাণে আমি বিশেষ বরাদ্দের ব্যবস্থা করবো।
অভিভাবকদের বলবো, আপনারা ছেলেমেয়েদের খাবারের দিকে নজর দিবেন। বেশি করে শাকসবজি ও দুধ ডিম খেতে দিবেন। তাহলে তারা মেধা বিকাশ নিয়ে গড়ে ওঠবে।
এখন আমাদের টেকনিক্যাল লেখাপড়ার দিকে নজর দিতে হবে। অনেক ক্ষেত্রে টেকনিক্যাল পদে চাকরির জন্য লোক খোঁজে পাওয়া যায় না।
কাশিমপুর পূরণ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যে আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল এমপি বলেছেন, আমি নির্বাচনের আগে আপনাদের কাছে প্রতিশ্রুতি দিয়েছিলাম, আমি এমপি নির্বাচিত হলে কোনো চাঁদাবাজি, ইয়াবা ব্যবসায়ী থাকবে না। ইনশাআল্লাহ সে কথা আমি রেখেছি।এখন আবারো একটি বিশেষ মহল দলের সুনাম ক্ষুন্ন করার জন্য মাথাচারা দিয়ে উঠছে। এদের বিরুদ্ধে সবাইকে সচেতন থাকার পরামর্শ দেন তিনি।তিনি আরো বলেন আপনারা বিগতদিনে দেখেছেন,আমি এরকম চিহ্নিতদের কোনো সুযোগ সুবিধা দেয়নি। আগে যারা সন্ত্রাসী কার্যকলাপ করেছে তাদের কেনো জায়গা আমার কাছে নেই।
বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি বিল্লাল হোসেন প্রধানের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মোঃ রফিকুল ইসলামের সঞ্চালনায় এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বি এইচ এম কবির আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন প্রধান, এএসপি ইয়াসির আরাফাত, ভাইস চেয়ারম্যান মুবিন সুজন, প্রধান শিক্ষক দীপঙ্কর চন্দ্র সরকার,নারায়ণপুর ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাউসার আলম পান্না প্রমুখ।
পরে প্রধান অতিথি বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *