ইনজুরিতে জনি, কিরগিস্তান যাচ্ছেন ‍সুমন

এএফসি কাপে মোহন বাগানের বিপক্ষে পাওয়া চোট ছিটকে দিয়েছে মাশুক মিয়া জনিকে। কিরগিজস্তানে ত্রিদেশীয় টুর্নামেন্ট খেলতে যাওয়া বাংলাদেশ দলে তাই এসেছে পরিবর্তন। বসুন্ধরা কিংসের মিডফিল্ডার জনির বদলে উত্তর বারিধারার ফরোয়ার্ড সুমন রেজাকে নেওয়া হয়েছে দলে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জনি জানালেন, মোহন বাগানের বিপক্ষে ম্যাচে বাঁ পায়ের হাঁটু এবং এর উপরের অংশে চোট পেয়েছেন তিনি। জাতীয় দলের কোচ জেমি ডের সঙ্গে এই চোট ও সামনে মাঠে ফেরা নিয়েও কথা হয়েছে তার।

“ম্যাচের সময় পাওয়া আঘাত অতটা গুরুতর মনে হয়নি। পরে ব্যথা অনুভব করায় ডাক্তারের কাছে যাওয়ার পর চোট ধরা পড়েছে। ডাক্তার আপাতত ২০ দিনের পুরোপুরি বিশ্রাম দিয়েছেন। এরপর পরীক্ষার রিপোর্ট দেখে রিকভারি শুরুর ব্যাপারে নির্দেশনা দেবেন।”

“চোট নিয়ে জেমির সঙ্গে কথা হয়েছে। তিনি বিশ্রাম নিতে বলেছেন। সাফ চ্যাম্পিয়নশিপ নিয়েও কোচের সঙ্গে কথা হয়েছে। কোচ বলেছেন, বিশ্রামের পর যদি ভালো মনে করি, স্বাভাবিক খেলায় ফিরতে পারি, তাহলে সুযোগ দেবেন।”

তার বদলে দলে আসা সুমন চলতি লিগে ২৩ ম্যাচে করেছেন ৮ গোল। সবশেষ কাতার বিশ্বকাপ বাছাইয়ের দলে ছিলেন উত্তর বারিধারার এই ২৬ বছর বয়সী ফরোয়ার্ড।

আগামী অক্টোবরের সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলে তাকিয়ে ২ থেকে ৯ সেপ্টেম্বর কিরগিজস্তানে তিন জাতি আন্তর্জাতিক প্রতিযোগিতায় খেলবে বাংলাদেশ। তিন জাতি টুর্নামেন্ট হলেও দল চারটি। প্রতিযোগিতায় অপর দুই দল কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ ও ফিলিস্তিন।

৫ সেপ্টেম্বর ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করবে বাংলাদেশ। জেমি ডের দল ৭ সেপ্টেম্বর কিরগিজস্তান ও দুই দিন পর কিরগিজস্তানের অনূর্ধ্ব-২৩ দলের মুখোমুখি হবে। এই প্রতিযোগিতায় খেলতে শুক্রবার মধ্যরাতে কিরগিজস্তানের উদ্দেশে রওনা হওয়ার কথা দলের।

বাংলাদেশ দল: আনিসুর রহমান জিকো, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মন, কাজী তারিক রায়হান, সুমন রেজা, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মোহাম্মদ ইব্রাহিম, মতিন মিয়া, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, জামাল ভূইয়া, শহিদুল আলম সোহেল, সোহেল রানা, সাদউদ্দিন, রেজাউল করিম, রাকিব হোসেন, মেহেদী হাসান, মোহাম্মদ আতিকুজ্জামান, মিতুল মারমা, নাইব মোহাম্মদ তাহমিদ ইসলাম ও রাহবার ওয়াহেদ খান।

খেলার সময় ডেক্স, ২৮ আগস্ট ২০২১;

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *