মতলবে ছাত্রীর অভিভাবককে মারধর ঘটনায় লিখিত জবাব দেওয়ার নির্দেশ

মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর এক ছাত্রীর ভাইকে মারধরের ঘটনায় বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষককে লিখিত জবাব প্রদান করার নির্দেশ দেওয়া হয়েছে। লিখিত জবাব চাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহিম খান।

জানা যায়, গত ৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বিদ্যালয়ের অফিস কক্ষে এ মারধরের ঘটনা ঘটে। সপ্তম শ্রেণীর ছাত্রীর রুপা দেবনাথের অ্যাসাইনমেন্ট জমা দেওয়ার জন্য তাঁর বড় ভাই রূপক দেবনাথ বিদ্যালয় আসেন। অ্যাসাইনমেন্ট জমা দেওয়ার সময় বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আলম প্রধান বকেয়া বেতন প্রদানের জন্য বলেন।

বকেয়া বেতন দেওয়া না দেওয়া নিয়ে ছাত্রীর ভাই ও শিক্ষকের মাঝে তর্কবিতর্ক হয়। একপর্যায়ে সহকারি প্রধান শিক্ষক আলম প্রধান অফিস কক্ষে থাকা বেত দিয়ে রূপক দেবনাথ কে আঘাত করেন। বেত দিয়ে বেশ কয়েকবার আঘাত করার পর রুপক তার হাত দিয়ে বেত ধরে টানা-হেঁচড়া করেন। বিষয়টি দেখে বিদ্যালয়ের দাতা সদস্য ও নায়েরগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মামুন মিয়া ও তার সহযোগীরা অফিসকক্ষে এসে রূপক দেবনাথ কে মারধর করেন।

বকেয়া বেতন চাওয়াকে কেন্দ্র করে শিক্ষার্থীর অভিভাবককে মারধরের ঘটনার বিষয়টি চাঁদপুরের স্থানীয় পত্রিকায় প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদের ভিত্তিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ঘটনায় জড়িত থাকার বিষয়ে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আলম প্রধান কে লিখিত জবাব প্রদান করার নির্দেশ দেন।

এদিকে স্থানীয়রা জানান, শিক্ষার্থীর অভিভাবক কে মারধরের ঘটনার পরবর্তী সময়ে অভিযুক্ত সহকারী প্রধান শিক্ষকের বিরুদ্ধে কোন অভিযোগ নেই মর্মে প্রভাব বিস্তার করে লিখিত রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

মতলব প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.