চাঁদপুর মেঘনায় ৭ লাখ মিটার কারেন্ট ও চরঘেরা জাল জব্দ

চাঁদপুরর নৌ-পুলিশ সুপার কামরুজ্জামান নেতৃত্বে হাইমচর নীলকমলে ব্যাপক অভিযান চালিয়ে ৭ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল ও চরঘেরা জাল জব্দ করা হয়েছে । গতকাল ১৯ সেপ্টেম্বর রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় অসাধু জেলেরা জাটকা ইলিশ মাছ ধরার জন্য অবৈধ কারেন্ট জাল নদীতে পেতে রাখেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে জেলেরা পালিয়ে গেলেও সেই জাল নদী থেকে জব্দ করা হয়।

নীলকমল নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই (নিঃ)স্বপন কুমার দাস,এএসআই (নিঃ)মোঃ আল-আমিন ও সঙ্গীয় ফোর্সসহ হাইমচর থানার আমতলি,কাটাখালি ও মধ্য চর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে পরিত্যক্ত ও ভাসমান অবস্থায় নিষিদ্ধ কারেন্ট জাল ও দুই লাখ পঞ্চাশ হাজার মিটার চরঘেরা জাল উদ্ধার করে।জব্দকৃত জালগুলো চাঁদপুর নৌ পুলিশ সুপারের নির্দেশে পুড়িয়ে ধ্বংস করে।

এ বিষয়ে নীলকমল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক স্বপন কুমার বলেন, ‘আজ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এসপি স্যারের নির্দেশে অভিযান পরিচালিত হয়। এ সময় হাইমচর থানার আমতলি,কাটাখালি ও মধ্য চর এলাকায় মেঘনা নদীতে বিশেষ অভিযান পরিচালনা করে পরিত্যক্ত ও ভাসমান অবস্থায় নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত কারেন্ট জাল পরবর্তীতে রাতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। নৌ-পুলিশের এই অভিযান অব্যাহত থাকবে।’

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published.