অক্টোবরে চাঁদপুর জেলা বিএনপির কাউন্সিল

প্রায় দেড় যুগ ক্ষমতার বাইরে বিএনপি। শত শত মামলায় হাজার হাজার নেতাকর্মী নির্যাতনের শিকার হয়েও আন্দোলন সংগ্রামের মাঠে রয়েছে শেখ ফরিদ আহমেদ মানিকের নেতৃত্বাধীন আহবায়ক কমিটির চাঁদপুর জেলা বিএনপি। নির্যাতিত নেতাকর্মীদের পাশে দাঁড়ানো, সরকার বিরোধী আন্দোলন চালিয়ে যাওয়া এবং দলের দুঃসময়ের কান্ডারী হিসেবে এই কমিটিকেই দেখছে অধিকাংশ দলীয় নেতাকর্মী।

তবে, দীর্ঘদিনের আহ্বায়ক কমিটি অবশেষে পূর্ণাঙ্গ কমিটিতে রূপ নিতে যাচ্ছে বলে আভাস পাওয়া গেছে। আগামী অক্টোবর মাসের ২০ তারিখের পর যে কোনো দিন চাঁদপুর জেলা বিএনপির ২০২১ সম্মেলন হবার সম্ভাবনা রয়েছে। এমন খবর দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মিদের আলাপ-আলোচনায় একথা বেরিয়ে এসেছে।

কারা আসছেন চাঁদপুর জেলা বিএনপির কমিটিতে। এ নিয়ে চলছে তৃণমূল থেকে শুরু করে জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মাঝে জল্পনা কল্পনা ও আলোচনা।

ক্ষমতায় থাকাকালীন বিএনপির প্রতিটি উপজেলা কমিটিতে দ্বিধাবিভক্তি বিরাজমান ছিল। এখনো সেই বিভক্তি রয়ে গেছে। জেলা বিএনপির নতুন সম্মেলনকে ঘিরে পুরনো সেই বিভক্তি আবারোও ধীরে ধীরে স্পষ্ট হচ্ছে। তবে শেখ ফরিদ আহমেদ মানিক সভাপতি অ্যাডঃ সলিম উল্যা সেলিম এমন নতুন কমিটির পক্ষে কথা বলছেন অনেকে। তাদের নেতৃত্বে জেলা বিএনপি নেতৃবৃন্দ সাংগঠনিক সকল অঙ্গ-সহযোগী সংগঠনসহ সাংগঠনিক সকল ইউনিটগুলো নিয়ে সিরিজ বৈঠক অব্যাহত রেখেছেন।

এ দু’জন ছাড়া জেলা বিএনপির কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আরো যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন : সভাপতি পদ চাচ্ছেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক সংসদ সদস্য লায়ন হারুনুর রশিদ, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও স্বেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় নেতা মাহবুবুর রহমান শাহীন, জেলা বিএনপির সাবেক সহ সভাপতি এস এম কামাল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক পদে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোস্তফা খান সফরী, জসিম উদ্দিন খান বাবুল, জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান দেওয়ান মোঃ সফিকুজ্জামান প্রমুখ।

উল্লেখ্য মেয়াদোত্তীর্ণ থানা, পৌর, ইউনিয়নসহ সব পর্যায়ের কমিটি গঠনের কাজ দ্রুত শেষ করতে চায় বিএনপি। এজন্য সাংগঠনিক জেলাগুলোকে নির্দেশনা দিয়েছে হাইকমান্ড।

১৭ আগস্ট থেকে শুরু হওয়া জেলা কমিটির সঙ্গে ধারাবাহিক বৈঠকে ত্যাগী ও পরীক্ষিত নেতাদের দিয়ে এসব তৃণমূল কমিটি গঠনের তাগিদ দেওয়া হয়।

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published.