জ্ঞান চর্চার কোনো বিকল্প নেই : পরিকল্পনা প্রতিমন্ত্রী

মতলব উত্তর উপজেলার লুধুয়া হাইস্কুল ও কলেজের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম।

প্রতিমন্ত্রী বলেন, দেশ ও জাতি গঠনে শিক্ষার বিকল্প নেই। বর্তমান শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ। পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে কামনা করার পাশাপাশি প্রত্যেক ছাত্র-ছাত্রীর যেন ভালো ফলাফল করে উন্নত ও উজ্জ্বল ভবিষ্যৎ জীবন গড়তে পারে সেই প্রত্যাশাই করে সকল শিক্ষার্থীকে ভালোভাবে প্রস্তুতি নেওয়ার জন্য পরামর্শ দেন তিনি।

প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, জ্ঞান চর্চার কোনো বিকল্প নাই। লব্ধ জ্ঞান ও দক্ষতা কাজে লাগিয়ে সবাইকে টিকে থাকতে হবে। জীবন যুদ্ধে টিকে থাকতে হলে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে। এক্ষেত্রে প্রাতিষ্ঠানিক শিক্ষার কোনো বিকল্প নেই।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকালে কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল। মতলব উত্তর উপজেলা নিবার্হী অফিসার গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে ও প্রফেসর কামরুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ মোঃ জাকির হোসেন।

বক্তব্য রাখেন- মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ শাহজাহান কামাল, উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. সাইফুল ইসলাম, অভিভাবক কামরুজ্জামান সরকার, লুধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মিয়া মোঃ আসাদুজ্জামান, প্রভাষক ফজিলা পারভীন,শিক্ষার্থী তাসমিয়া হাসান তৃষা, মিতু আক্তার, সাদিয়া, হিমু খান।
মানপত্র পাঠ করেন- সাবরিনা কামাল কনক, খালিদ বিন ওয়ালিদ, সুমাইয়া আক্তার রিয়া, পুলক হাসান সামী, সামিয়া আক্তার, হাসিবুর রহমান নিলয়।

নাত পরিবেশন করেন- নাজমিন নাহার। গীতা পাঠ করেন- কৃষ্ণা রাণী। কোরআন তেলাওয়াত করেন- মো. মাহিদুল ইসলাম।

মতলব উত্তর প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.