ডিজিটাল বাংলাদেশ বাস্তবে রূপ নিয়েছে : জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে চাঁদপুর জেলায় ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষে ১২ ডিসেম্বর সোমবার সকাল ১০টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ‘প্রগতিশীল প্রযুক্তি-অর্ন্তভুক্তিমূলক উন্নতি’-প্রতিপাদ্য বিষয় নিয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান। তিনি বলেন, ২০০৮ সালের এইদিনে আওয়ামী লীগের নির্বাচনী ইস্তেহারে ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণের ঘোষণা দিয়েছিলো। এরই ধারাবাহিকতায় আজ বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত করা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে। আমাদের যে অর্জন সেটি অকল্পনীয়। দেশের ১৭ কোটি মানুষ নানাভাবে নানারূপে ডিজিটাল বাংলাদেশের সুফল ভোগ করছে।
জেলা প্রশাসক আরও বলেন, পৃথিবীর অনেক দেশের চেয়ে বাংলাদেশ ডিজিটালাইজেশনের ক্ষেত্রে এগিয়ে আছে। তাই ডিজিটাল বাংলাদেশ আজ আর স্বপ্ন নয়, বাস্তবে রূপ নিয়েছে।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, চাঁদপুর সরকারি মহিলা কলেজের ভাইস প্রিন্সিপাল আবুল খায়ের খান, বীর প্রতীক মমিনুল্লাহ পাটোয়ারী একাডেমির অধ্যক্ষ সাংবাদিক শাহ মোহাম্মদ জালাল উদ্দীন চৌধুরী।
আইসিটি ও শিক্ষা শাখার সহকারী কমিশনার রেশমা খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে ডিজিটাল বাংলাদেশ দিবসের বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *