তীব্র তাপদাহের ১১ দিন পর চাঁদপুরে স্বস্তির বৃষ্টি

স্টাফ করেসপন্ডেট: তীব্র তাপদাহের ১১ দিন পর চাঁদপুরে বৃষ্টির দেখা মিললো। তবে থেমে থেমে বৃষ্টি হলেও পরে সূর্যের তাপমাত্রা কম থাকায় আবহাওয়া ঠান্ডা ছিল। যার ফলে এতদিন পর মানুষ কিছুটা স্বস্তি পায়। সর্বশেষ ৭ জুলাই চাঁদপুরে বৃষ্টি হয় বলে জানায় আবহাওয়া অফিস।

১৮ জুলাই সোমবার দুপুর ১২টার পর থেকে বিকেল ৪ টা পর্যন্ত থেমে থেমে বৃষ্টি হতে দেখা যায়।

আবহাওয়া অফিস জানায়, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন উড়িষ্যা-পশ্চিমবঙ্গ উপকূলে অবস্থানরত লঘুচাপটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে মৌসুমি বায়ুর অক্ষের সাথে মিলিত হয়েছে। চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রংপুর, খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথায়ও বিচ্ছিন্নভাবে মাঝারি ধরণের ভারী বর্ষণ হতে পারে। আগামী ৩ দিন (৭২ ঘন্টা) বৃষ্টিপাতের প্রবনতা বৃদ্ধি পেতে পারে।

চাঁদপুর আবহাওয়া পর্যবেক্ষণাগার এর অফিসার ইনচার্জ শাহ মুহাম্মদ শােয়েব জানায়, আজকে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.০০ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। গত ৭ জুলাইয়ের পর আজ দুপুর ১২.০৫ মিনিট হতে বিকাল ০৪.১০ মিনিট পর্যন্ত থেমে থেমে ০৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *