দাউদকান্দিতে বারবার গলাকেটে হত্যার রহস্য কি ?

কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল কুমিল্লার দাউদকান্দি এলাকায় হরহামেশাই ঘটছে হত্যার ঘটনা। ইতোমধ্যে পর পর তিনজন খুনের ঘটনা ঘটলেও আশানুরূপভাবে আইন শৃংখলা বাহিনীর তৎপরতা দেখা যায়নি। ফলে একের পর এক হত্যার ঘটনা ঘটেই চলছে। হত্যাকারীরা গলাকেটে হত্যার পথ বেছে নেয়। যা অত্যন্ত নৃসংশ। আমরা মনেকরি এই সমূহ বিপদ থেকে পরিত্রান পেতে হলে দাউদকান্দি এলাকায় আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা জোরদার করতে হবে। আমরা দেখেছি একই ইতিপূর্বে দুইজন সেনা সদস্যদের গলা কটেছে ছিনতাইকারীরা। যা ছিল অত্যন্ত হৃদয়বিদারক। সেই হত্যার রহস্যও তেমন কোন সুরাহা হয়নি। এর মধ্যে গত পরশু কচুয়ার একব্যবসায়ীকে ফের গলাকেটে হত্যা করেছে অজ্ঞাত দুবৃত্তরা। এখনো পর্যন্ত হত্যাকারীদের খুঁজে পায়নি পুলিশ।

বারবার কেন একই স্থানে গলাকেটে হত্যার ঘটনা ঘটছে তা অধিক গুরুত্ব দিয়ে রহস্য উৎঘাটন করা এখন সময়ের দাবী। দাউদকান্দি দিয়ে এখন মানুষের স্বাভাবিক যাতায়াত নিরাপদ নয়। এসব হত্যাকান্ডের সঠিক তদন্ত না হলে এই হত্যার মিছিল আরো দীর্ঘায়িত হবে। তাই সংশ্লিষ্ট প্রশাসনের উচিৎ সেই বিষয়ে মনোযোগী হওয়া। মানুষের আস্থা ফেরাতে রহস্য উৎঘাটন করে যথাযথভাবে আইনের আওতায় এনে হত্যাকারীদেরকে সর্বোচ্চ শাস্তির আওয়াতায় আনতে হবে।

এতে হয়তো ক্ষতিগ্রস্ত পরিবারের ক্ষতিপুরন কখনো হবে না। কিন্তু হত্যা রহস্য উদঘাটন করে অবশ্যই এর পতিকার করতে পারলে অসংখ্য নিরীহ পরিবার বেচে যাবে। তাই এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট বিভাগকে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য আহ্বান জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published.