দেশর উন্নয়নে নারী পুরুষ সমান তালে এগিয়ে যেতে হবে: জেলা প্রশাসক

আশিক বিন রহিম চাঁদপুরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’ এই প্রতিপাদ্য বিষয় নিয়ে চাঁদপুরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (৮ মার্চ) বেলা ১১টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ। তিনি বলেন, এখন নারীর ক্ষমতায়নের যুগ। বর্তমান দেশ তথা বিশ্বের সকল ক্ষেত্রেই নারীরা তাদের নিজের যোগ্যতায় অনেক বেশি এগিয়ে গেছেন। আমাদের দেশের দিকে তাকালে বুঝা যাবে যে নারীরা সকল ক্ষেত্রে এগিয়ে আছে।
জেলা প্রশাসক বলেন, দেশকে উন্নয়ন করতে নারী পুরুষ সমান তালে এগিয়ে যেতে হবে। তা না হলে টেকশই উন্নয়ন সম্ভব হবে না। আমাদের মহান সংবিধানে নারীর অধিকার সমুন্নত করা হয়েছে। নারীর অধিকার সুরক্ষা করা জন্য রাষ্ট্রযন্ত্র তার ব্যবস্থা করছে।আমি বলবো আইন করে কখনোই নারীর অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব না। দরকার আমাদের মানবিক দৃষ্টিভঙ্গির পরিবর্তন। নারীরা এগিয়ে যাওয়ার পদে প্রধান অন্তারায় সহিংতা। ইসলাম ধর্মেও নারীদের অধিকার গুরুত্ব সহকারে দেখা হয়েছে।
চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা মাসুদা নূর খান প্রমূখ।
অনুষ্ঠানে সঞ্চালনার দায়িত্ব পালন করেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসিমা বেগম।
আলোচনা সভা শেষে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *