দেশে ন্যায় বিচার বলতে কিছু নেই : তারেক জিয়া

স্টাফ রিপোর্টার চাঁদপুর জেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ এপ্রিল) বিকেলে চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের বাসভবনে এই আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান (তারেক জিয়া)।

এসময় তিনি বলেন, আজকে দেশে ন্যায় বিচার বলতে কিছু নেই । বিচার বিভাগ রাজনৈতিক পক্ষপাত তুষ্ট। আমদের নেতা কর্মীরা চেষ্টা করেছিল দেশে গনতন্ত্র প্রতিষ্ঠা করতে মানুষের বাক স্বাধীনতা ফিরিয়ে দিতে। বিনিময়ে এই অবৈধ সরকার আমাদের প্রতিটি নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিয়েছে।
তিনি বলেন, আজকে দেশে দ্রব্য মূল্যের উর্ধগতির ফলে সাধারণ মানুষের জনজীবন যেখানে অতিষ্ঠ সেখানে প্রধানমন্ত্রী বিদেশি শিল্পী এনে কনর্সাট করে। গত কয়েক দিন আগে আপনারা দেখেছেন নিউমার্কেট এলাকায় কি ঘটেছে। সেখানে ছাত্রলীগের নেতাকর্মীরা ব্যবসায়ীদের সাথে খারাপ আচরণ করে।

তারেক রহমান বলেন, আপনাদেরকে শহীদ জিয়াউর রহমানের সৈনিক হিসেবে ভূমিকা রাখতে হবে। রাজপথে নেমে এসে আন্দোলন সফল করতে হবে। আর যদি আমরা ঐক্যবদ্ধ না হই তাহলে যারা গুম খুন হয়েছে সে তালিকা দীর্ঘ থেকে দীর্ঘতর হবে।

তিনি বলেন, এখন আমাদের একটি কথা তা হলো বাংলাদেশ যাবে কোন পথে, ফয়সালা হবে রাজপথে।

চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্যাহ সেলিমের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাড. বোরহান উদ্দিন।

প্রধান বক্তা হিসেবে বক্তব্যে রাখেন কুমিল্লা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া। আরো বক্তব্যে রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আবদুস সাত্তার পাটোয়ারী ও এম এ হান্নান। অনুষ্ঠানে দেশ ও জাতির শান্তি কামনায় দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাওলানা মাহমুদুল হাসান।

দোয়া অনুষ্ঠানে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published.