এবার কোন নতুন রেকর্ড গড়ল ‘পুষ্পা’

গত বছরের ডিসেম্বরে মুক্তির পর বক্স অফিসে রীতিমতো ঝড় তোলে ‘পুষ্পা: দ্য রাইজ’। বলা যায়, আল্লু অর্জুন, রাশমিকা মান্দানা অভিনীত সিনেমাটি দিয়েই করোনার পর ভারতের বক্স অফিস চাঙা হয়। ‘পুষ্পা’র স্টাইল থেকে শুরু করে গান, সংলাপ, নাচের স্টেপ—সবকিছুই নেট দুনিয়ায় ভাইরাল হয়। শুরু থেকেই একের পর এক রেকর্ড গড়ে নিয়েছিল এ সিনেমা। এবার নতুন আরেকটি রেকর্ড করল সিনেমাটি। ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে ‘পুষ্পা: দ‍্য রাইজ’ প্রথম ভারতীয় ছবি, যার গানের অ্যালবাম রেকর্ড পাঁচ বিলিয়ন বা ৫০০ কোটি ভিউ হয়েছে। বিশেষ করে ‘শ্রীবল্লি’, ‘ও আন্তাভা ও ও আন্তাভা’, ‘স্বামী স্বামী’ গানগুলো বেশি দর্শকপ্রিয়তা পেয়েছে। সেই রেশ ধরেই এ সিনেমার গানের পুরো অ্যালবাম মিলিয়ে এর ভিউ হয়েছে পাঁচ বিলিয়ন।

 এবার-কোন-নতুন-রেকর্ড-গড়ল-‘পুষ্পা-

তথ্যটি সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন সিনেমার নির্মাতারা। সিনেমাটির সংগীত পরিচালক দেবী শ্রী প্রসাদকে ট্যাগ করে প্রযোজনা প্রতিষ্ঠানের অ্যাকাউন্ট থেকে টুইট করে লেখা হয়, ‘ভারতীয় সিনেমার সবচেয়ে বড় কৃতিত্ব। আল্লু অর্জুনের “পুষ্পা দ্য রাইজ” ভারতের প্রথম অ্যালবাম, যেটা পাঁচ বিলিয়ন ভিউ ছাড়াল।’

মুক্তির পর বক্স অফিসে প্রায় ৪০০ কোটি রুপি আয় করেছে ‘পুষ্পা’। সুপার হিট সিনেমাটি পরিচালনা করেছেন সুকুমার। শোনা যাচ্ছে, চলতি মাসেই ‘পুষ্পা টু’র শুটিং শুরু হবে। সিকুয়েলের জন্য পারিশ্রমিক দ্বিগুণ বাড়িয়েছেন আল্লু অর্জুন। ‘পুষ্পা: দ্য রাইজ’-এর জন্য তিনি নিয়েছিলেন প্রায় ৪৫ কোটি রুপি। সিকুয়েলের জন্য নিচ্ছেন ৮৫ কোটি রুপি। বলিউড হাঙ্গামা জানিয়েছে, এটিও তেলেগু সিনেমা ইন্ডাস্ট্রির নতুন রেকর্ড।

এদিকে নির্মাতারা জানিয়েছেন, ‘পুষ্পা: দ্য রাইজ’-এর চেয়েও সিকুয়েল আরও বেশি চমকপ্রদ হবে। বাজেটও থাকছে প্রথম সিনেমার দ্বিগুণ। প্রথমটির বাজেট ছিল ১৯৩ কোটি রুপি। সিকুয়েলের বাজেট হতে চলেছে ৪০০ কোটি রুপি। ২০২৩ সালে মুক্তি পাবে ‘পুষ্পা: দ্য রুল’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *