চাঁদপুরে ‘মধ্যরাতের মোলহেড’ নাটকের মহড়ার প্রস্তুতি

চাঁদপুরে গণহত্যার পরিবেশ থিয়েটার প্রযোজনায় ‘মধ্যরাতের মোলহেড’ নাটক মঞ্চস্থ করতে অভিনেতা/ডিজাইনার ও নেপথ্য কর্মীদের নাটকের চুক্তি ফরম হস্তান্তর করা হয়েছে। গতকাল ৮ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যায় চাঁদপুর সাহিত্য একাডেমীতে এই ফরম কলা কুশুলীদের হাতে তুলে দেয়া হয়।

‘মধ্যরাতের মোলহেড’ নাটকের নির্দেশক শরীফ চৌধুরী জানান, মধ্যরাতের মোলহেড নাটক চাঁদপুরের জন্য যুগান্তকারী একটি ইতহাস। যা দেখে বড়ষ্টেশন মোলহেডে চা শ্রমিকদের বর্বরতার সহিত হত্যার মূল কাহিনী সবাই জানতে পারবে। এই নাটকের সাথে চাঁদপুরের স্মৃতিকথা জড়িত থাকায় এটি খুব স্পর্শকাতর নাটক।

তাই পুরো নাটকটি সতর্কতার সহিত অভিনয়ে ফুটিয়ে তুলতে সবাইকে ধৈর্য্য নিয়ে শ্রম দিতে হবে। আমরা নাটকের মহড়া দ্রুত শুরু করবো বলে কলা কুশুলীদের নির্বাচনে সবাইকে চুক্তি ফরম দিয়েছি।

এ সময় চাঁদপুর থিয়েটার ফোরামের সাধারণ সম্পাদক শুকদেব রায়, চাঁদপুর ড্রামার সাধারণ সম্পাদক মানিক পোদ্দার, সাবেক সাধারণ সম্পাদক কে এম মাসুদ, সদস্য অমরেশ দত্ত জয়, বাবুরহাট অরূপ নাট্যগোষ্ঠী ও সংগীত সংগঠনের প্রতিষ্ঠাতা সাধন দত্ত, বর্ণচোরা নাট্যগোষ্ঠীর সদস্য ফারজানা আক্তার কুমকুম, নূর আলম নয়নসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এর আগে নাটকের স্কীপ্ট পাঠ করে সবাইকে শুনিয়েছেন ফারজানা আক্তার কুমকুম, তন্নী এবং প্রনব।


স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published.