নিউ ইয়র্কের বাফেলোয় বন্দুকধারীর গুলিতে নিহত ১০

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের বাফেলো শহরে একটি মুদি দোকানে গোলাগুলিতে ১০ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (১৪ মে) দুপুর আড়াইটার দিকে এক শেতাঙ্গ তরুণ বাফেলো শহরের জেফারসন এভিনিউ এবং ল্যান্ডন স্ট্রিটের কাছে টপস্ নামের একটি মুদি দোকানে (গ্রোসারি) ঢুকে এলপাতারি গুলি চালালে ১০ জন নিহত হন।

এ ঘটনায় আরো তিনজন আহত হয়েছে। এদের মধ্যে ১১ জনই কৃষ্ণাঙ্গ। এ এলাকাটি কৃষ্ণাঙ্গ অধ্যুষিত হলে অনেক প্রবাসী বাংলাদেশিরা বসবাস করেন বলে জানা গেছে।

শনিবার বিকেলের এক সংবাদ সম্মেলনে পুলিশ প্রধান বলেছে, ১৮ বছর বয়সী বন্দুকধারী এই ব্যক্তি অনেকটা মিলিশিয়া ড্রেস পরে ভারী অস্ত্রে সজ্জিত হয়ে স্থানীয় এই সুপার মার্কেটের পার্কিং লটে প্রবেশ করে। ক্ষিপ্র গতিতে গাড়ি থেকে বের হয়। পার্কিং লটে থাকা চার জনের ওপর গুলি চালায়। তিনজন ঘটনাস্থলে নিহত হয়। এরপর সে টপস্ সুপার মার্কেটে প্রবেশ করে। সেখানে সিকিউরিট গার্ডের সাথে গুলি বিনিময় হয়। সিকিউরিটি গার্ডকে গুলি করে হত্যা করে বন্দুকধারী। এরপর শপিং করতে থাকা লোকজনের ওপর গুলি চালাতে থাকে। পুলিশ আসলে নিজের গলায় বন্ধুক ধরে আত্মহত্যার ভঙ্গী করে। পুলিশ তাকে জীবিত অবস্থায় গ্রেপ্তার করতে সক্ষম হয়।

এরি কাউন্টির শেরীফ জন গার্সিয়া বলেছেন, এটি একটি বর্ণবাদী হামলা। সমস্ত বাফেলো এলাকায় কড়া নিরাপত্তা আরোপ করা হয়েছে।

আন্তর্জাতিক ডেস্ক, ১৫ মে ২০২২

Leave a Reply

Your email address will not be published.