পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা করতে হবে

মতলব উত্তর প্রতিনিধি মতলব উত্তর উপজেলার বাগানবাড়ির হাজী মো. সিদ্দিকুর রহমান উচ্চ বিদ্যালয়ের ২৯তম বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারী) বেলা সাড়ে চার টায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলী সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম।
অনুানে প্রধান বক্তা ছিলেন, চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) নির্বাচনী আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শান্তাজ আহমেদের সভাপতিত্বে এবং শিক্ষক আজিজুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রী কার্যালয়ের ডিজি গভর্নেন্স ইনোভেশন ইউনিট ড. আবদুল লতিফ সরকার, উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল কাইয়ুম খান, বাগানবাড়ি ইউপি চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন, প্রধান শিক্ষক আলাউদ্দিন মিয়াজী, প্রাক্তন শিক্ষার্থী ইঞ্জিনিয়ার জুলহাস মিয়া।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শিক্ষার পাশাপাশি খেলাধুলার কোনো বিকল্প নেই। খেলাধুলা মন শরীর ভাল রাখে। খেলাধুলার মাধ্যমে একে অপরের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হয়। তাই শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলাও করতে হবে। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রতিও আগ্রহী করে গড়ে তুলতে হবে। কেননা, শিক্ষার্থীদের শারীরিক গঠন ও মানসিক বিকাশে ক্রীড়ার কোন বিকল্প নেই।
এ বিষয়ে তিনি আরো বলেন, ক্রীড়া উন্নয়নে দেশের প্রত্যন্ত অঞ্চলেও অর্থ বরাদ্দ দিয়ে স্টেডিয়াম নির্মাণসহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা নিয়েছে বর্তমান সরকার। আর এতে করে স্থানীয় পর্যায়ে ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে বের হয়ে আসছে দক্ষ খেলোয়াড়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *